টাঙ্গাইলের সাবেক এমপি শামসুল হককে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

 

নাসির উদ্দিন,টাঙ্গাইল প্রতিনিধি : ১৯৭১ সালের রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা, টাঙ্গাইল-২ (ভুঞাপুর-গোপালপুর) আসনে জাতীয় পার্টি থেকে নির্বাচিত সাবেক সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আলহাজ শামছুল হক তালুকদার ছানু (৭৫) আর নেই।

গত ২৭ সেপ্টেম্বর রবিবার রাতে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহি রাজেউন)।

তিনি গত ২ আগস্ট মহামারি করোনায় আক্রান্ত হয়ে ঢাকার শ্যামলীতে স্পেশালাইজড হাসপাতালে তাকে ভর্তি করা হয়। পরে তার স্বাস্থ্যের অবনতি হলে ১৯ সেপ্টেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়।

চিকিৎসাধীন অবস্থায় রবিবার রাত ১০ টায় মৃত্যু বরণ করেন তিনি। তার মৃত্যুতে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের ও পার্টির মহাসচিব জিয়া উদ্দিন বাবলু, টাঙ্গাইল-২ আসনের বর্তমান সাংসদ ছোট মনি, জাতীয় সংসদ সদস্য (সংরক্ষিত) অপরাজিতা হক শোকবাণীতে শোক প্রকাশ করেছেন। সেই সাথে শোকসপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

সোমবার (২৮ সেপ্টেম্বর) সকালে ভূঞাপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে সাবেক সাংসদ মুক্তিযোদ্ধা আলহাজ শামছুল হক তালুকদারের জানাযা নামাজ হাফেজ মওলানা ভূঞাপুর কেন্দ্রীয় মসজিদের ইমাম মোঃ শহিদুল ইসলামের ইমামতিতে অনুষ্ঠিত হয়।

পরে তাকে উপজেলার ছাব্বিশা কেন্দ্রীয় কবরস্থানে দাফন করা হয়। তার জানাযায় জেলা ও উপজেলা পর্যায়ের আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ বিভিন্ন দলের নেতাকর্মী, সুধিজন, কবি, সাংবাদিকসহ অসংখ্য ধর্মপ্রাণ মুসল্লি উপস্থিত ছিলেন। এই বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদান করা হয়।

মৃত্যুকালে তিনি স্ত্রী, একপুত্র সন্তান, দুইকন্যা এবং এক ভাইসহ নাতি-নাতনী ও আত্মীয়-স্বজন রেখে গেছেন। তিনি ছাত্র জীবন থেকেই রাজনৈতিক অঙ্গনে অংশ গ্রহন করেন। উপজেলার ফলদা ইউপি’র দুইবার নির্বাচিত চেয়ারম্যান, ভূঞাপুর উপজেলা পরিষদের দুইবার নির্বাচিত চেয়ারম্যান, জাতীয় পার্টির কেন্দ্রিয় কমিটির উপদেষ্টা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠানসহ অনেক সংগঠনের নেতৃত্বকারী ছিলেন।

জাতীয় সংসদ সদস্য হিসাবে ভূঞাপুর ও গোপালপুরে ব্যাপক উন্নয়ন করেছেন। তার জানাযা নামাজে বক্তব্য রাখেন টাংগাইল-৩ (ঘাটাইল) আসনের সাবেক এম পি সাইদুর রহমান খান মহন, টাংগাইল জেলা জাপার সচিব এ্যাড: আ: সালাম চাকলাদার, ভূঞাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড: আ: হালিম, সহকারি কমিশনার (ভূমি) আসলাম হোসেন, ভূঞাপুর থানার অফিসার ইনর্চাজ মো: রাশেদুল ইসলাম, ভূঞাপুর পৌর মেয়রও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাসুদুল হক মাসুদ, গোলাম কিবরিয়া (বড় মনির), উপজেলা বি.এন.পির সভাপতি এ্যাড: গোলাম মোস্তফা, অর্জুনা ইউপি চেয়ারম্যান মো: আইয়ুব আলী মোল্লা, নিকরাইল ইউপি চেয়ারম্যান মো: মতিন সরকার, ফলদা ইউপি চেয়ারম্যান সাইদুল ইসলাম তালুকদার (দুদু), ও অনেহলা ইউপির সাবেক চেয়ারম্যান ও বি.এনপি নেতা শফিউর রহমান মুক্তা প্রমুখ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

রাজবাড়ীর কালুখালী‌তে সড়ক দূর্ঘটনায় মোটরসাই‌কেল আরোহী নিহত

শেখ রনজু আহাম্মেদ রাজবাড়ী প্র‌তি‌নি‌ধিঃ রাজবাড়ী-কু‌ষ্টিয়া আঞ্চ‌লিক মহাসড়‌কের বোয়া‌লিয়া ও বাংলা‌দেশ হাট এলাকার মাঝামা‌ঝি স্থা‌নে …

error: Content is protected !!