জয়ের ব্যপারে শতভাগ আশাবাদী তাবিথ আওয়াল

 

প্যানেলের বাইরে থেকে নির্বাচন করলেও জয়ের ব্যপারে শতভাগ আশাবাদী সহ-সভাপতি প্রার্থী তাবিথ আওয়াল। তিনি বলেন সংঘবদ্ধভাবে নির্বাচন করলে যোগ্য প্রার্থীদের ভীড়ে সম্ভাবনা থাকে অযোগ্যদেরও নীতি নির্ধারণী পর্যায়ে চলে আসার। নির্বাচিত হলে স্পোর্টস সাইন্স মেনে ফুটবলার তৈরির প্রতিশ্রুতি তাবিথের। একই সঙ্গে দেশেই টেকনিক্যাল কোচ লাইসেন্সিং’র ব্যবস্থা করা হবে বলে জানান তিনি।

দশে মিলে করি কাজ, হারি জিতি নাহি লাজ! এই দশেই সম্ভব হয় অনেক অসম্ভব। আবার এই দশের ভিড়েই লুকিয়ে থাকে অথর্ব কেউ। আসন্ন বাফুফে নির্বাচনে এখন দশেরই মেলা। সেখানে অনেক যোগ্য লোকের ভিড়ে, শুধুমাত্র প্যানেলের অযুহাতে প্রশ্ন বিদ্ধরাও যে আছে ভোট দৌড়ে।

অবশ্য এসবের ভিড়ে একেবারেই আলাদা তাবিথ আওয়াল। এর আগেও প্যানেলের বাইরে থেকে নির্বাচিত হয়েছেন তিনি। এবারও একই পথে বাফুফের সহ-সভাপতি।

সহ-সভাপতি প্রার্থী তাবিথ আওয়াল বলেন, প্যানেল ভিত্তিক নির্বাচন যদি আমরা করি সেটা আমি মনে করি দুঃখজনক। যেভাবে আমরা খেলোয়াড় হিসেবে একটা দল গঠন করি। আমিও মনে ইনডিভিজুয়েল ইলেক্টেড প্রতিনিধি এসে ফাইনালি একটা দল গঠন করবে। সেই দৃষ্টিভঙ্গি থেকে সেই নীতিকে ঠিক রাখার জন্য আমি কখনো কোন প্যানেলে যায় না এবং যোগদান দিই না। ভবিষ্যতেও কখনো করব না।

বেশ নাকানি চুবানি খাওয়ার পর এখন গ্রাসরুট নিয়ে কাজ করছে বাফুফে। তবে সেটা কতটা বিজ্ঞান সম্মত তা নিয়ে প্রশ্ন থেকে যায়। তাবিথের প্রতিশ্রুতি আবারো বাফুফের দায়িত্বে এলে ফুটবলের ডেভেলপমেন্ট নিয়ে কাজ করবেন একদম স্পোর্টস সাইন্স মেনে।

সহ-সভাপতি প্রার্থী তাবিথ আওয়াল বলেন, স্পোর্ট সাইন্স বলে, ৮ বছর বয়স থেকে একটা কিশোর, কিশোরীর উচিৎ বলের সাথে কন্টাক্টে আসা। এবং প্রতিদিন নিয়মিত কমপক্ষে ১ ঘণ্টা বলের সংস্পর্শে থাকা উচিৎ।

এএফসি কোচিং লাইসেন্সিং এখন বাফুফের নিয়মিত প্রোগ্রাম! কিন্তু তা কতটা প্রভাব ফেলছে উন্নয়নে তা দৃশ্যমান নয়। তাই এখানে ঢেলে সাজানোর পরিকল্পনা সহ-সভাপতি প্রার্থীর। সুযোগ তৈরি করতে চান টেকনিক্যাল লাইসেন্সিং’র।

এছাড়াও জাতীয় দলের জন্য ফুটবলার তৈরি এবং র‍্যাঙ্কিংয়ের উন্নতি ভাবনায় আছে তাবিথ আওয়ালের। সেটা আশ্বাস আর প্রতিশ্রুতির বাইরে গিয়ে দেখুক আলোর দিশা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কী তাহার নাম, কী পরিচয়?

  আইপিএলে প্রথমবারের মতো এক ম্যাচে দুটি সুপার ওভার হয়েছে রোববার। মাঠের মধ্যে যখন লোকেশ …

error: Content is protected !!