বিশ্বস্বাস্থ্য সংস্থা: কভিড ১৯’এ এখন তরুণরাই বেশি সংক্রমিত হচ্ছে

 

বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানাচ্ছে ফেব্রুয়ারি মাসের শেষ থেকে জুলাই মাসের মাঝামাঝি পর্যন্ত যে ৬০ লক্ষ লোক এতে সংক্রমিত হয়েছেন তার ১৫% ‘এর বয়স ১৫ থেকে ২৪ বছরের মধ্যে। কিন্তু এর আগে এই সংক্রমণের হার ছিল ৪.৫% ।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানাচ্ছে যে গত ৫ মাসে কভিড ১৯ এ তরুণরাই তিনগুণ বেশি সংক্রমিত হয়েছে । এর জন্য শারিরীক দূরত্ব বজায় রাখতে তরুণদের ব্যর্থতাকেই সংস্থাটি দায়ি করেছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানাচ্ছে ফেব্রুয়ারি মাসের শেষ থেকে জুলাই মাসের মাঝামাঝি পর্যন্ত যে ৬০ লক্ষ লোক এতে সংক্রমিত হয়েছেন তার ১৫% ‘এর বয়স ১৫ থেকে ২৪ বছরের মধ্যে। কিন্তু এর আগে এই সংক্রমণের হার ছিল ৪.৫% ।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক বলেন আমরা এর আগেও বলেছি এবং আবারো বলবো যে তরুণরা এই রোগমুক্ত নয়। তারা সংক্রমিত হতে পারে, মারাও যেতে পারে। স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন যে তরুণরা মাস্ক পরতে এবং নিজেদের মধ্যে দূরত্ব বজায় রাখতে চায় না। জন্স হপকিন্স ইউনিভার্সিটির করোনাভইরাস সেন্টার জানাচ্ছে গোটা বিশ্বে এখন করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা সাত লক্ষের বেশি এবং মোট সংক্রমিতের সংখ্যা এক কোটি পঁচাশি লাখের বেশি। অনেক দেশেই করোনাভাইরাসের প্রকোপ নতুন করে দেখা দিয়েছে এবং মৃত্যুর সংখ্যা ও বাড়ছে। যুক্তরাষ্ট্রে ৬ টি অঙ্গরাজ্য জোটবদ্ধ ভাবে ৩৫ লক্ষ করোনাভাইরাস পরীক্ষা পদ্ধতি কিনছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

স্বাস্থ্য সৌন্দর্যে নিমের আশ্চর্য ওষধিগুণ

প্রাচীনকাল হতে, মানুষ রোগ আরোগ্যের জন্যে ভেষজ উদ্ভিদ ব্যবহার করে আসছে। কোন উদ্ভিদের রোগ নিরাময় …

error: Content is protected !!