জবির পাঁচ রোভারের ১৫০ কিলোমিটার পরিভ্রমণ শুরু

অপূর্ব চৌধুরী, জবি প্রতিনিধিঃবাংলাদেশের সর্ববৃহৎ ও সর্বোচ্চ সংখ্যক প্রেসিডেন্ট’স রোভার স্কাউট অ্যাওয়ার্ড অর্জনকারী জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের পাঁচ রোভার সদস্য “কোভিড-১৯ স্বাস্থ্য বিধি মেনে” শ্রীমঙ্গল থেকে জাফলং পর্যন্ত ১৫০ কিলোমিটার পথ পায়ে হেঁটে পরিভ্রমণ শুরু করেছে।

রবিবার (২৭ সেপ্টেম্বর) শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম এই পরিভ্রমণের উদ্বোধন করেন।
পরিভ্রমণকারী রোভার সদস্যরা হলেন- রোভার মো. ইমতিয়াজ মাহমুদ (দল নেতা), রোভার মোল্লা মামুন হাসান, রোভার আলমগীর হোসেন, রোভার আনোয়ার হোসেন ও রোভার নাজমুল হাসান মুন্না (সহকারী দলনতো)।

এর পূর্বে শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলামের আমন্ত্রণে শ্রীমঙ্গল আধুনিক ডাকবাংলোতে পরিভ্রমণকারী দল গতকাল দিবাগত রাতে অবস্থান করেন এবং শ্রীমঙ্গল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. সোহেল রানা সৌজন্য সাক্ষাৎ করেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউটস গ্রুপ সূত্রে জানা যায়, রোভার স্কাউটস এর সর্বোচ্চ সম্মান ‘প্রেসিডেন্ট’স রোভার স্কাউট এ্যাওর্য়াড’ প্রাপ্তির লক্ষ্যে পরিভ্রমণ ব্যাজ অর্জন করার জন্য তারা এই পরিভ্রমণ সম্পন্ন করবে। আগামী পাঁচ দিনে এই দলটি শ্রীমঙ্গল থেকে রাজনগর, ফেঞ্চুগঞ্জ, সিলেট, জৈন্তাপুর হয়ে জাফলং পর্যন্ত পায়ে হেঁঁটে পরিভ্রমণ করবে। এই সময় সমাজ সচেতনতামূলক পাঁচটি স্লোগান – “স্বাস্থ্য বিধি মেনে চলুন, কোভিড-১৯ মুক্ত থাকুন”; “মুজিববর্ষের আহবান, বেশি বেশি গাছ লাগান”; “স্বেচ্ছায় করবো রক্তদান, আমার রক্তে বাঁচবে প্রাণ”; “করবো মোরা ধূমপান-মাদক বর্জন, গড়বো মোরা সুখের জীবন”; “Scouts for creating a better world” তারা বহন করবে।

পরিভ্রমণ পথে তারা বিভিন্ন গুরুত্বপূর্ণ দর্শনীয় স্থান, শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি ও বেসরকারি গুরুত্বপূর্ণ অফিস ইত্যাদি পরিদর্শন করবে এবং গণ্যমান্য ব্যাক্তিবর্গের সাথে সৌজন্য সাক্ষাৎ করবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

তিথির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে স্থায়ী বহিষ্কার করা হবে: রাশেদ খাঁন

জবি প্রতিনিধি:ইসলাম ধর্ম নিয়ে কটূক্তির অভিযোগ প্রমাণিত হলে তিথি সরকারকে সংগঠন থেকে স্থায়ী বহিস্কার করা …

error: Content is protected !!