বিভিন্ন অপরাধে ২৮টি প্রতিষ্ঠানকে জরিমানা

 

সারা দেশে পেঁয়াজসহ অন্যান্য নিত্য প্রয়োজনীয় পণ্যের পাইকারি ও খুচরা বাজারে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় ভোক্তাস্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধে ২৮টি প্রতিষ্ঠানকে ৯৭ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে।

শনিবার (২৬ সেপ্টেম্বর) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক ঢাকা মহানগরসহ সারা দেশের বিভিন্ন বাজারে তদারকি ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।
তদারকিকালে পেঁয়াজ, আদা, আলু ও চালসহ অন্যান্য নিত্য প্রয়োজনীয় পণ্য যৌক্তিক মূল্যে বিক্রয় হচ্ছে কিনা তা মনিটরিং করা হয়। এছাড়া পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, মূল্য তালিকার সাথে বিক্রয় রশিদের গরমিল, মেয়াদ উত্তীর্ণ ওষুধ ও পণ্য, নকল পণ্য এবং ওজনে কারচুপিসহ ভোক্তাস্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধে সারাদেশ ২৮টি প্রতিষ্ঠানকে ৯৭ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এদিকে, ঢাকা মহানগরীর কল্যাণপুর বাজার, শাহ আলী বাজার, মিরপুর ৬ বাজার, গাবতলী ও বেড়িবাঁধ এলাকায় এ অভিযান চালানো হয়।
তদারকিকালে চাল ও পেঁয়াজের মূল্য কারসাজি না করার জন্য ব্যবসায়ীদের সতর্ক করা হয়। সেই সাথে অযথা আতঙ্কিত হয়ে প্রয়োজনের অতিরিক্ত পেঁয়াজ ক্রয় না করার জন্য ভোক্তা-সাধারণকে অনুরোধ করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এছাড়া টিসিবি কর্তৃক ন্যায্যমূল্যের পণ্য বিক্রয় কার্যক্রম (ট্রাক সেল) তদারকি করা হয়।

এ প্রসঙ্গে অধিদপ্তরের মহাপরিচালক জনাব বাবলু কুমার সাহা বলেন, পাইকারি ও খুচরা পর্যায়ের সকল ব্যবসায়ীকে অবশ্যই চাল, পেঁয়াজসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্যের ক্রয়-বিক্রয়ের রসিদ এবং মূল্য তালিকা সংরক্ষণ ও প্রদর্শন করতে হবে। ভোক্তা স্বার্থ সংরক্ষণে দেশব্যাপী অধিদপ্তরের অভিযান চলছে এবং এ ধারা অব্যাহত থাকবে বলে জানান তিনি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

বোয়ালমারীতে স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

মুকুল বোস বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধিঃ ফরিদপুরের বোয়ালমারীতে নানা আয়োজনের মধ্য দিয়ে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের ২৭তম …

error: Content is protected !!