এমসি কলেজে গণধর্ষণের ঘটনায় চৌকিদার সাসপেন্ড, কলেজের তদন্ত কমিটি গঠন

সিলেট প্রতিনিধিঃসিলেটের মুরারিচাঁদ (এমসি) কলেজের ছাত্রাবাসে স্বামীকে আটকে রেখে নববধূকে গণধর্ষণের ঘটনা খতিয়ে দেখতে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে কলেজ কর্তৃপক্ষ। একইসাথে দায়িত্বে অবহেলার অভিযোগে কলেজের প্রধান ফটকের দারোয়ান রাসেল মিয়া ও চৌকিদার সবুজ আহমদ রুহানকে সাসপেন্ড করা হয়েছে।

গণমাধ্যমকে খবরটি নিশ্চিত করেছেন এমসি কলেজের অধ্যক্ষ প্রফেসর সালেহ আহমদ। তিনি বলেন, হোস্টেলের অভ্যন্তরে ঘটে যাওয়া এ ঘটনার সুষ্ঠু তদন্তের জন্য এই তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী ৭ কার্যদিবসের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে। তদন্ত কমিটির রিপোর্ট পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সালেহ আহমদ আরও জানান, কলেজের গণিত বিভাগের প্রধান অধ্যাপক আনোয়ার হোসেন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক জীবন কৃষ্ণ আচার্য্য ও একই বিভাগের সহযোগী অধ্যাপক জামাল উদ্দিনের সমন্বয়ে এই তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এদের মধ্যে শেষের দু’জন হোস্টেল সুপারের দায়িত্বে রয়েছেন।
উল্লেখ্য, শুক্রবার সন্ধ্যায় স্বামীকে নিয়ে এমসি কলেজে ঘুরতে গিয়ে অন্তত ছয়জন ছাত্রলীগ নেতা-কর্মীর দ্বারা কলেজ ছাত্রাবাসে গণ-ধর্ষণের শিকার হন এক নববধূ। ধর্ষণের ঘটনায় ৬ ছাত্রলীগ কর্মীসহ ৯ জনের বিরুদ্ধে মামলা করেছেন ওই গৃহবধূর স্বামী।

আসামীরা হলেন এমসি কলেজ ছাত্রলীগের নেতা ও ইংরেজি বিভাগের মাস্টার্সের ছাত্র শাহ মো. মাহবুবুর রহমান রনি (২৫), মাহফুজুর রহমান মাসুম (২৫), সাইফুর রহমান (২৮), রবিউল ইসলাম (২৫), অর্জুন লস্কর (২৫) ও তারেকুল ইসলাম তারেক (২৮) । এর মধ্যে রবিউল ও তারেক (২৮) বহিরাগত ছাত্রলীগ কর্মী বলে জানা গেছে।

এদিকে কলেজ ক্যাম্পাস বন্ধ থাকার পর ছাত্রাবাস খোলা থাকার অদৃশ্য কারণ নিয়ে দেখা দিয়েছে জনমনে নানান প্রশ্ন। গতকাল পুলিশ ক্যাম্পাস থেকে অস্ত্র উদ্ধার করেছে। ঘটনার ২ দিন অতিবাহিত হওয়ার পরও কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

এনিয়ে জেলা আওয়ামীলীগ,  যুবলীগ,  ছাত্রলীগ, সিলেট সরকারী কলেজ ছাত্রলীগ,  সিলেট ছাত্রদল গণধর্ষণে অভিযুক্তদের দ্রুত গ্রেফতারের দাবী জানিয়ে মিছিল ও প্রতিবাদ সভা করেছে। সিলেট জেলা ছাত্রদলের প্রতিবাদ মিছিলে গতকাল সিলেটের জিন্দাবাজারে লাঠিচার্জ করেছে পুলিশ। দোষীদের দ্রুত গ্রেফতারের জন্য পররাষ্ট্রমন্ত্রী আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশ দিলেও এখন পর্যন্ত কেউ ধরা পড়েনি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

ত্রিশালে করোনার গণটিকা নিশ্চিতে পরিকল্পনা সভা অনুষ্ঠিত

ত্রিশাল (উপজেলা) প্রতিনিধি: ময়মনসিংহের ত্রিশালে ইউনিয়ন পর্যায়ে কোভিড ১৯ টিকাদান কর্মসূচি সফলভাবে উদযাপনের লক্ষ্যে সকালে …

error: Content is protected !!