নারুয়ার ঘিকমলা মুক্তিযোদ্ধা স্মৃতি ভবন আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন

 

শেখ রনজু আহাম্মেদ রাজবাড়ী প্রতিনিধিঃ তরুন প্রজন্মের মধ্যে মুক্তিযুদ্ধের চেতনাকে ছড়িয়ে দিতে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার ঘিকমলাতে নারুয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আঃ খালেক মন্ডল নিজস্ব অর্থায়নে ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে শাহাদাত বরণকারীদের স্মৃতির প্রতি উৎসর্গ করে এ ভবন নির্মাণ করেছেন।
শুক্রবার সন্ধ্যায় আনুষ্ঠানিক ভাবে এ ভবনের উদ্বোধন করা হয়। নারুয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আঃ খালেক মন্ডলের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, মাগুরা মেডিকেল কলেজের এনাটমি বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক ডা. আব্দুল্লাহ আল সাঈফ। বিশেষ অতিথি হিসাবে বক্তৃতা করেন, বালিয়াকান্দি উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ মনিরুজ্জামান মনির, নারুয়া ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আব্দুস সালাম, বীরমুক্তিযোদ্ধা এ্যাড. সিদ্দিকুর রহমান, বহরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোঃ খলিলুর রহমান খান, উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা রবিউল হক, পল্লী চিকিৎসক কুদরত-ই রহমান মহব্বত প্রমুখ। এসময় এলাকার গণ্যমান্য ব্যাক্তি, মুক্তিযোদ্ধা, বিভিন্ন ইউনিয়নের ইউপি সদস্য, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন। আলোচনা সভার আগে ফিতা কেটে ও ফলক উন্মোচনের মধ্যে দিয়ে মুক্তিযোদ্ধা স্মৃতি ভবন উদ্বোধন করা হয়। এরআগে দিনব্যাপী এলাকার গরীব ও অসহায় রোগীদের জন্য বিনামুল্যে চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হয়।
নারুয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আঃ খালেক মন্ডল বলেন, আমি অনেক স্কুল, কলেজ, মাদ্রাসা প্রতিষ্ঠা করেছি। জমি দান করেছি, কমিউনিটি ক্লিনিকে জমি দান করেছি। মুক্তিযোদ্ধাদের স্মৃতি রক্ষার্থে নিজস্ব অর্থায়নে এ ভবনটি করেছি, একটি পরিচালনা কমিটি করে দিয়ে এ জমিট্ওি দান করে যাবো। যাতে এ ভবনটি একটি মুক্তিযুদ্ধ যাদুঘরে রুপান্তরিত হয়। তরুন প্রজন্ম মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কে যাতে জানতে পারে। যদি কোন হাসপাতাল, বৃদ্ধাশ্রম কেউ করতে চায় আমি জমি দান করতে প্রস্তুত আছি। প্রতিমাসের শেষ শুক্রবার নিয়মিত ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হবে।

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

হবিগঞ্জে বিয়ে বাড়িতে জরিমানা

  শেখ জাহান রনি,মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধিঃ হবিগঞ্জের মাধবপুর উপজেলার বুল্লা গ্রামে লকডাউনের আইন অমান্য করে …

error: Content is protected !!