উপমহাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী এসপি বালা মারা গেছেন

 

না ফেরার দেশে চলে গেলেন উপমহাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী এসপি বালা। তিনি ৪০ হাজেরেরও বেশি গানে সুর দিয়েছিলেন। শুক্রবার (২৪ সেপ্টেম্বর) হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মারা যান। তার বয়স হয়েছিল ৭৪ বছর।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে এসপি বালার ছেলে এসপি চরণ বলেন, ‘আমরা বাবা এসপিবি বৃহস্পতিবার দুপুর ১টা ৪ মিনিটে চেন্নাইয়ের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। এসপিবি সবার। তিনি তার সংগীতেই বেঁচে থাকবেন।’
ভারতীয় সংবাদমাধ্যমগুলোর সূত্রে জানা যায়, করোনায় আক্রান্ত হয়েছিলেন থিরু এসপি বালা সুব্রামানিয়াম। শারীরিক অবস্থায় অবনতি ঘটলে গত ৫ আগস্ট চেন্নাইয়ের একটি হাসপাতালে ভর্তি হন তিনি। শারীরিক অবস্থার গুরুতর অবনতি ঘটলে ১৪ আগস্টে তাকে লাইফসাপোর্টে নেয়া হয়। ৪ সেপ্টেম্বর তিনি করোনামুক্ত হন। করোনামুক্ত হলেও নিউমোনিয়ায় ভুগছিলেন তিনি। ২৫ সেপ্টেম্বর দুপুরে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মারা যান।

বালা সুব্রানিয়াম উপমহামহাদেশের ১৬ টি ভাষায় গান গেয়েছেন। তার পুরো নাম শ্রীপতি পণ্ডিতারাধ্যুলা। ভারতের শোবিজ অঙ্গনে তিনি ‘এসপিবি’ নামেই পরিচিত। ৪০ হাজারের বেশি গান গেয়ে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে স্থান করেন নেন এই কিংবদন্তি। তার সবচেয়ে বড় কৃতিত্ব হলো- সব বয়সের শ্রোতাদের কাছে তিনি সমধিক জনপ্রিয়।
উপমহাদেশের ১৬টি ভাষায় গান গেয়েছেন বালা সুব্রামানিয়াম। তার পুরো নাম শ্রীপতি পণ্ডিতারাধ্যুলা। ভারতের শোবিজ অঙ্গনে তিনি ‘এসপিবি’ নামেই পরিচিত। ৪০ হাজারের বেশি গান গেয়ে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে স্থান করেন নেন এই কিংবদন্তি। তার সবচেয়ে বড় কৃতিত্ব হলো- সব বয়সের শ্রোতাদের কাছে তিনি সমধিক জনপ্রিয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

করোনায় আক্রান্ত অভিনেত্রী স্পর্শিয়া

  করোনায় আক্রান্ত হলেন জনপ্রিয় মডেল ও অভিনেত্রী অর্চিতা স্পর্শিয়া। এর আগে তানজিনা তিশা ও …

error: Content is protected !!