কাঠ কাটার প্রতিযোগিতা দেখেছেন কখনো?

 

কুড়াল হাতে বনে বড় গাছ বা কাঠ কাটতে হরহামেশাই দেখা যায় কাঠুরিয়াকে। কিন্তু প্রতিযোগিতার আসরে কোন কাঠুরিয়াকে গাছ কাটতে দেখেছেন কখনো? জার্মানিতে হয়ে যাওয়া স্টিল টিম্বারস্পোর্টস ফোর ন্যাশন্স কাপে দেখা যাবে এমনই দৃশ্য। প্রতিযোগীরা চোখের পলকেই বিশাল সব গাছ কেটে ফেলছেন কোন ক্লান্তি ছাড়াই।

কি? ভাবছেন কাঠ কাটার এ আবার কেমন খেলা? আশলে খেলার উদ্দেশ্যে নয়। নেহায়েতই মজা করে ১৯৮৫ সালে কাঠ কাটার এক প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিলো। সেই থেকে প্রতিবছর স্টিল টিম্বারস্পোর্টস সিরিজ নামে কাঠ কাটার এমন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়ে আসছে।
সর্বপ্রথম যুক্তরাষ্ট্রে এমন আয়োজন করা হলেও এখন বিশ্বের বিভিন্ন দেশে অনুষ্ঠিত হয় এই টিম্বারস্পোর্টস সিরিজ। এবার জার্মানির মিউনিখে বসে এমনই এক প্রতিযোগিতা।

স্টিল টিম্বারস্পোর্টস ফোর ন্যাশন্স কাপ নামে অনুষ্ঠিত এ আসরে সুইডেন, অস্ট্রিয়া, ফ্রান্স ছাড়াও স্বাগতিক জার্মানির প্রতিযোগীরা অংশ নেন। মজার ব্যাপার হলো, যে কেউ চাইলেই এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবে না। কাঠ কাটায় দক্ষ ও পারদর্শী যারা শুধুমাত্র তারাই পারেন এতে অংশ নিতে।
এবার নিজের সব রেকর্ড ভেঙ্গে স্টিল টিম্বারস্পোর্টস ফোর ন্যাশন্স কাপে চ্যাম্পিয়ন হয়েছেন সুইডিশ প্রতিযোগী ফেরি ভ্যান।
টিম্বারস্পোর্টস ফোর ন্যাশন্স কাপ চ্যাম্পিয়ন ফেরি ভ্যান বলেন, আমার শুরু থেকেই মনে হচ্ছিলো আমিই জিতবো এই প্রতিযোগিতা। যখন স্প্রিংবোর্ড দেখলাম তখন আত্মবিশ্বাস আরো বেড়ে গেলো।
যারা কাঠ কাটার এই প্রতিযোগিতায় অংশ নেন তাদেরকে পরবর্তীতে দেয়া হয় উডম্যান খেতাব।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

দেশে ধর্ষণ বাড়ায় মার্শাল আর্টে ঝুঁকছে মেয়েরা

  দেশের মার্শাল আর্ট ফেডারেশনগুলোতে বাড়ছে মেয়েদের সংখ্যা। নারী নির্যাতন ও ধর্ষণের ঘটনা বেড়ে যাওয়ায়, …

error: Content is protected !!