বার্সেলোনা অধ্যায় শেষ, নতুন মিশনের প্রস্তুতিতে সুয়ারেজ

 

বার্সেলোনার ঋণ কখনোই শোধ করতে পারবোনা। কাতালান শিবিরে মানিয়ে নেয়ার পর এমনটা বললেন লুইস সুয়ারেজ। ২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপে ইতালির বিপক্ষে উরুগুয়ের লড়াই। টানটান উত্তেজনার ম্যাচে হঠাৎ মেজাজ হারিয়ে ফেলেন উরুগুইয়ান স্ট্রাইকার লুইস সুয়ারেজ। ইতালিয়ান ডিফেন্ডার কিয়েল্লিনিকে উত্তেজিত হয়ে কামড়ে দেন। বিশ্বকাপের মাঝপথে দেশে ফেরত পাঠিয়ে দেয়া হয় তাকে। বিশ্বজুড়ে ওঠে নিন্দার ঝর।

চার মাসের জন্য নিষিদ্ধ সুয়ারেজের ফুটবল ক্যারিয়ারই পড়ে যায় হুমকির মুখে। লিভারপুলেও টিকে থাকা কঠিন হয়ে পড়েছিলো। দুঃসময়ে পাশে দাঁড়ায় বার্সেলোনা। লিভারপুল থেকে কাতালান শিবিরে ঠিকানা গড়েন সুয়ারেজ। সে জন্য বিদায়বেলায় বার্সেলোনাকে ধন্যবাদ জানাতে ভোলেননি তিনি।
উরুগুয়ে স্ট্রাইকার লুইস সুয়ারেজ বলেন, কঠিন একটা সময়ে বার্সেলোনা আমার পাশে দাঁড়িয়েছে সেজন্য আমি কৃতজ্ঞ। এই ক্লাব আমাকে অনেক কিছু দিয়েছে। আমার ক্যারিয়ারের আজকের পর্যায়ে আসার পেছনে বড় অবদান বার্সেলোনার। বিদায় বেলায় আমার পরিবার, সতীর্থ সবাইকে ধন্যবাদ।

বার্সেলোনায় লিওনেল মেসির গুরুত্ব অন্য সবার চেয়ে বেশি। সুয়ারেজের আগেও অনেক বড় বড় তারকা বার্সেলোনায় এসেছিলেন। কিন্তু কারো সঙ্গেই সেভাবে সখ্যতা গড়ে ওঠেনি মেসির। সুয়ারেজ বার্সেলোনায় এলে সবাই তাকে সতর্ক করে দিয়েছিলেন মেসির বিষয়ে। কিন্তু ক্লাবে যোগ দিয়ে সে কথার সঙ্গে কোন মিল পাননি সুয়ারেজ। বরং সুয়ারেজের দিকে বন্ধুত্বের হাত বাড়িয়ে দেন মেসি।
সুয়ারেজ বলেন, বার্সেলোনায় সবাই আমাকে মেসি সম্পর্কে ভুল ধারণা দিয়েছিলো। কিন্তু বাস্তবে এর সঙ্গে কোন মিল নাই। মেসি আমাকে যেভাবে সাহায্য করেছে। তা অন্য কারো কাছ থেকে পাইনি। ওর ভালবাসা। ওর বন্ধত্ব আমাকে এই ক্লাবে থাকতে সাহায্য করেছে। তাই ওকে কখনোই ভুলব না।
গেল মৌসুমটা ভাল কাটেনি বার্সেলোনার। সুয়ারেজও খেলতে পারেননি সেরাটা। তাইতো তাকে বিদায় বলে দিয়েছে বার্সা। কাতালানদের হয়ে ১৩টি শিরোপা জিতেছেন সুয়ারেজ। গোল করেছেন ১৯৮টি। কাতালানদের হয়ে তৃতীয় সর্বোচ্চ স্কোরার সুয়ারেজ। বিদায় বেলায় তাই সুয়ারেজের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন ক্লাব সভাপতিও।
বার্সেলোনা সভাপতি বার্তোমেউ বলেন, সুয়ারেজ অসাধারণ একজন ফুটবলার। আমি চাই ও অ্যাতলেটিকো মাদ্রিদেও ভাল কিছু করুক।
বার্সেলোনা অধ্যায় শেষ। এবার রোজি ব্লাঙ্কোদের হয়ে নতুন মিশনের জন্য প্রস্তুতি নেবেন সুয়ারেজ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কী তাহার নাম, কী পরিচয়?

  আইপিএলে প্রথমবারের মতো এক ম্যাচে দুটি সুপার ওভার হয়েছে রোববার। মাঠের মধ্যে যখন লোকেশ …

error: Content is protected !!