খুলনা নগরীতে ৭হাজার ৮৯৩টি ইজিবাইকের লাইসেন্স দিবে কেসিসি

 

মোঃআশরাফুল ইসলাম খুলনা সদর প্রতিনিধিঃখলনা মহানগরীতে চলাচলের সুবিধার্থে জন্য ৭ হাজার ৮৯৩টি ইজিবাইকের লাইসেন্স দিচ্ছে খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি)। লাইসেন্স প্রদান কার্যক্রম শুরু হচ্ছে আগামী ৪ অক্টোবর থেকে। নগরীর ৩১টি ওয়ার্ডের ইজিবাইক লাইসেন্সগুলো দুই ভাগে দেওয়া হবে।

খালিশপুর প্রভাতি স্কুল মাঠ এবং বয়রা বিভাগীয় কমিশনার মাঠ থেকে কেসিসি কর্তৃপক্ষ ইজিবাইকের লাইসেন্স প্রদান করবেন।

কেসিসি’র মেয়র তালুকদার আব্দুল খালেক আগামী ৪ অক্টোবর সকাল সাড়ে ৯টায় লাইসেন্স বিতরণ কার্যক্রমের উদ্বোধন করবেন।

কেসিসি’র সূত্র জানাগেছে টানা ২২দিন নগরীর দুটি স্থানে ইজিবাইকের ৭ হাজার ৮৯৩টি লাইসেন্স বিতরণ করা হবে।
১ নং ওয়ার্ড থেকে ১৬নং ওয়ার্ডের জন্য খালিশপুর এবং ১৭ নং ওয়ার্ড থেকে ৩১ নং ওয়ার্ডের জন্য বয়রার মাঠে লাইসেন্স বিতরণের সিদ্দান্ত নেওয়া হয়েছে। এসময় প্রয়োজনীয় নির্দেশনা এবং প্রয়োজনীয় কাগজপত্র যাচাই বাছাই করা হবে।

নগরীতে যানজট নিরসন এবং ইজিবাইক নিয়ন্ত্রণের জন্য লাইসেন্স প্রদানের সিদ্ধান্ত নেয় কেসিসি। ২০১৯ সালের ২১ জানুয়ারি থেকে ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত ইজিবাইকের লাইসেন্স ফরম বিক্রি ও আবেদন জমা নেওয়া হয়। এসময় লাইসেন্স ফি বাবদ ১০ হাজার টাকা এবং প্রতি বছর নবায়ন ফি ১ হাজার ৭’শ টাকা নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

এই নিয়মে নগরীর ৮ হাজার ২২২টি ফরম বিক্রি হয় ইজিবাইক লাইসেন্সে নেওয়ার জন্য। পরবর্তীতে যাচাই-বাছাই শেষে ৭ হাজার ৮৯৩টি ইজিবাইকের লাইসেন্স দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। গত বছরের সেপ্টেম্বর থেকে ইজিবাইক চালকদের কাছ থেকে পে-অর্ডার বাবদ ১০ হাজার টাকা নেওয়া শুরু হয়।

খুলনা সিটি কর্পোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা মো: মনোয়ার হোসেন আজ ২৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকেলে জানান আগামী মাসের (অক্টোবর) ৪ তারিখ কেসিসি’র মেয়র ইজিবাইকের লাইসেন্স প্রদান শুরু করবেন।

সিটি মেয়র বলেন, নগরীতে ইজিবাইক চালানোর জন্য আলাদা লেন এবং পার্কিংয়ের জন্য নির্দিষ্ট স্থান করার পরিকল্পনা চলছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

ত্রিশালে বিএনপির নবগঠিত  কমিটি বাতিলের দাবিতে  সংবাদ স‌ম্মেলন

স্টাফ রিপোর্টারঃ ময়মন‌সিং‌হের ত্রিশা‌লে উপ‌জেলা বিএন‌টির নবগ‌ঠিত ক‌মি‌টি‌নি‌য়ে সংবাদ স‌ম্মেলন অনু‌ষ্ঠিত হয়ে‌ছে। র‌বিবার (২০ জুন) …

error: Content is protected !!