ঝালকাঠিতে কলেজের জমি বন্দোবস্তের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ

 

মোঃ নাঈম হাসান ঈমন ঝালকাঠি জেলা প্রতিনিধিঃ ঝালকাঠিতে বেগম ফিরোজা আমু টেকনিক্যাল কলেজ এবং ফিরোজা আমু হোমিও প্যাথিক মেডিকেল কলেজের জন্য জমি বন্দোবস্তের দাবীতে বিক্ষোভ মিছিল, সবাবেশ, মানববন্ধন এবং স্মারক লিপি প্রদান করেছে প্রতিষ্ঠান দু’টির শিক্ষক ও শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার দুপুরে তাদের দাবী আদায়ের জন্য শহরে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি জেলা প্রশাসকের কার্যালয়ে প্রবেশ করতে চাইলে পুলিশের বাধার মুখে তারা জেলা প্রশাসক কার্যালয়ের সামনের সড়কে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করে।

পরে প্রতিষ্ঠান দু’টির একটি প্রতিনিধি দল বেগম ফিরোজা আমু ঝালকাঠি টেকনিক্যাল এন্ড বি.এম. কলেজ এর একাডেমিক ভবন এবং ফিরোজা আমু হোমিও প্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের জন্য ভূমি মন্ত্রনালয়ের অকৃষি খাস জমি দীর্ঘমেয়াদি বন্দোবস্ত প্রদানের লক্ষ্যে জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করেছে।

 

এর আগে মাবনবন্ধন চলাকালে বক্তব্য রাখেন, ফিরোজা আমু ঝালকাঠি টেকনিক্যাল এন্ড বি.এম. কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শামীম শাহ ফকির, ফিরোজা আমু হোমিও প্যাথিক মেডিকেল কলেজের প্রভাষক ডা. পরিতোষ হালদার, হোমিও কলেজের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মোস্তফা কামাল বাবুল।

উল্লেখ্য যে জমিটি তারা বন্দোবস্থ চাইছে সেটির এক অংশে গত ১ বছর আগে কালেক্টরেট স্কুল প্রতিষ্ঠা করেছে ঝালকাঠির ততকালীন জেলা প্রশাসক মো. হামিদুল হক।

পরবর্তীতে জেলাপ্রশাসক হামিদুল হক বদলী হয়ে রাজশাহী চলেগেলে ঝালকাঠি পৌর মেয়রের নেতৃত্বে কালেক্টরেট স্কুলের সীমানা প্রাচীর এবং স্কুলটির একটি কক্ষ গুরিয়ে দেয়া হয়। চলমান একটি স্কুলের শ্রেণীকক্ষ ও দেয়াল ভেঙেফেলার ঘটনাটি শহরে বেশ আলোচিতও হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

খুলনার দাকোপে বেড়িবাঁধ ভেঙে ২টি ইউনিয়ন প্লাবিত, দুর্ভোগে ৩০ হাজার মানুষ

মোঃ আশরাফুল ইসলাম, খুলনা সদর প্রতিনিধিঃ খুলনার দাকোপ উপজেলা ঢাকী নদীর তীরে অবস্থিত পানখালী ও …

error: Content is protected !!