জয়রথ ছুটে চলেছে আর্সেনালের

কষ্টার্জিত জয় পেলো আর্সেনাল। লেস্টারসিটিকে ২-০ গোলে হারাল গানাররা। এ জয়ে চতুর্থ রাউন্ডের টিকিট পেলো আর্টেটা বাহিনী।

ইংলিশ প্রিমিয়ার লিগে এবার শুরু থেকেই উড়ছে আর্সেনাল। নামে ভারে দলটা আহামরি না হলেও, দলীয় ঐক্যই মূল ভরসা মিকেল আর্টেটার। সেই মন্ত্রে উজ্জীবত হয়েই কিং পাওয়ার স্টেডিয়ামে গিয়েছিলো গানাররা।
টানা ম্যাচ খেলার ক্লান্তি থেকে ফুটবলারদের মুক্তি দিতেই, একাদশে বেশ কয়েকটি পরিবর্তন আনেন স্প্যানিশ কোচ। ফর্মেশনটাও বদলে যায় অবধারিতভাবে। ৩-৪-৩ থাকলেও, ডায়মন্ড না সাজিয়ে দলটাকে অনেক বেশি ছড়িয়ে-ছিটিয়ে রাখেন তিনি। মূলত উইং ব্যবহারের নিমিত্তেই এভাবে দল সাজিয়েছিলেন মিকেল।
ম্যাচের শুরুর দিকে অবশ্য তার এই টোটকা কাজে আসেনি খুব একটা। গোল করা তো দূরে থাক, সুযোগই তৈরি করতে পারেনি গানাররা।
ঘাম ঝড়াতে পারেন নি ম্যাডিসন-হলরাও। ব্রেন্ডন রজার্সের কৌশলে আর্টেটা মাত খেলেও, গোলের খেলায় মূল কাজটা করতে পারেনি কোন দলই। নিষ্ফলা যায় প্রথমার্ধ্ব।
বিরতি থেকে ফিরেও মাঝ মাঠের একক দখল পাচ্ছিলোনা কেউ। পরিকল্পনাহীন উলট পালট শটগুলোও খুঁজে পায়নি কাঙ্খিত ঠিকানা।
শেষ পর্যন্ত ৫৭ মিনিটে ভুলটা করে বসে স্বাগতিকরা। নিজেদের জালে বল ঢুকিয়ে দেন অস্ট্রিয়ান ডিফেন্ডার ক্রিস্টিয়ান ফুক্স। আনন্দে ফেটে পড়ে আর্সেনাল ডাগ আউট।
এরপর আক্রমণ করে দু দলই। গোলের নেশায় মত্ত হয়ে উঠে সবাই। কিন্তু ফরোয়ার্ডদের ভুলগুলো ছিলো দৃষ্টিকটু। এগিয়ে থাকলেও, ম্যাচের লাগাম ধরে রাখতে পারেনি অতিথিরা। গোল খেয়ে যাওয়ার ভয়ে, তটস্থ হয়ে ছিলো লুইজ-হোল্ডিংরা।
কিন্তু বিধি বাম, ম্যাচের অন্তিম মুহূর্তে খেলার ধারার বিপরীতে গিয়ে আরো এক গোল করে বসে আর্সেনাল। স্কোর করেন এনকেটিয়া। স্বপ্ন ভঙ্গ হয় ফক্সদের।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কী তাহার নাম, কী পরিচয়?

  আইপিএলে প্রথমবারের মতো এক ম্যাচে দুটি সুপার ওভার হয়েছে রোববার। মাঠের মধ্যে যখন লোকেশ …

error: Content is protected !!