কেরানীগঞ্জে লাইসেন্স না থাকায় ১৮ রেষ্টুরেন্টকে জরিমানা

ঢাকার কেরানীগঞ্জে রেস্তোরা ব্যবসায়ের লাইসেন্স না থাকায় ১৮ হোটেল ব্যবসায়ীকে মোবাইল কোর্টের মাধ্যমে নগদ ৫৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গত ২৪ ঘন্টায় কেরানীগঞ্জের জিনজিরা ও আটি বাজার এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন কেরানীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভ’মি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট কামরুল হাসান সোহেল।


অভিযানে দীর্ঘ দিন ব্যবসা পরিচালান করে আসলেও রেস্তোরা ব্যবসায়ের লাইসেন্স না করায় জিনজিরা বাজার এলাকায় ভুতের বাড়ি রেষ্টুরেন্ট, কমল ফুড, বিসমিল্লাহ হোটেল, আল মদিনা হোটেলকে পাচ হাজার টাকা করে এবং মি: সেফ হোটেল,রুবি সুইটস, রুহিতপুর সুইট , কাবাব লাউঞ্জ কে নগদ তিন হাজার টাকা করে জরিমানা করা হয়।

এর আগে কেরানীগঞ্জের আটিবাজার ও কোনাখোলা এলাকায় অভিযান পরিচালনা করে হোটেল ব্যবসায়ী মো: আবুল হোসেন, মো: সোহাগ, মো: পলাশ,মো: জাহিদুল ও মো: জাহেদ কে দুই হাজার টাকা এবং মো: শামীম, মো: সম্ভু,মো: মাসুদ মো: মামুন কে নগদ তিন হাজার টাকা করে জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট কামরুল হাসান সোহেল বলেন, এ সকল হোটেল ব্যবসায়ীরা দীর্ঘ দিন ধরে ব্যবসা পরিচালনা করে আসলেও বাংলাদেশ হোটেল এন্ড রেষ্টুরেন্ট আইন ২০১৪ মোতাবেক রেস্তোরা ব্যবসায়ের লাইসেন্স সংগ্রহ করেন নি। আজকে তাদের প্রাথমিক ভাবে জরিমানা করে সতর্ক করে দিয়ে গেলাম। এবং সবাইকে লাইসেন্স সংগ্রহের ফর্ম দিয়ে গেলাম। আগামী ১৫ কার্য দিবসের মধ্যে তাদের অবশ্যই লাইসেন্স সংগ্রহের জন্য ডিসি অফিস বরাবর আবেদন করতে হবে। অন্যথায় পরবর্তীতে তাদের শাস্তির ব্যবস্থা করা হবে।

অনিবন্ধিত হোটেল রেষ্টুরেন্টের বিরুদ্ধে অভিযান চলমান থাকবে বলে জানান এ কর্মকর্তা #

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

নরসিংদীতে পুলিশ পরিচয়ে চাঁদাবাজি, ভুয়া পুলিশ গ্রেফতার

হৃদয় এস সরকার, নরসিংদী: নরসিংদীর মাধবদীতে পুলিশ পরিচয়ে চাঁদাবাজি করতে গিয়ে পুলিশের হাতেই গ্রেফতার এক …

error: Content is protected !!