টাঙ্গাইলে বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের তৃতীয় শ্রেনী কর্মচারী পরিষদের সম্মেলন

 

নাসির উদ্দিন, টাঙ্গাইল জেলা প্রতিনিধিঃবাংলাদেশ বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান তৃতীয় শ্রেণীর কর্মচারী পরিষদ টাঙ্গাইল জেলা শাখার সম্মলেন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১১ টায় সন্তেুাষ জাহৃবী উচ্চ বিদ্যালয় হলরুমে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান তৃতীয় শ্রেণীর কর্মচারী পরিষদ টাঙ্গাইল জেলা শাখা আয়োজিত অনুষ্ঠানে জাহিদুল ইসলামের সভাপত্বিতে প্রধান অতিথি ছিলেন টাঙ্গাইল পৌর মেয়র জামিলুর রহমান মিরন। অনুষ্ঠানটি উদ্ধোধন করেন বাংলাদেশ শিক্ষক সমিতি টাঙ্গাইল জেলা শাখার সভাপতি শামীম আল মামুন জুয়েল। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ শিক্ষক সমিতি টাঙ্গাইল জেলা শাখার সাধারন সম্পাদক মীর মনিরুজ্জামান, জাহৃবী উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আজহারুল ইসলাম, শিক্ষক নেতা আব্দুল্লাহ আল মামুন, মোহাম্মদ মোস্তফা ভূইঞা ও হাবীবুর রহমান প্রমূখ।
এ সময় বক্তরা বলেন, বেতন স্কেল পরিবর্তন, পদবী পরিবর্তন করে প্রশাসনিক কর্মকর্তা নির্ধারন, শিক্ষকদের ন্যায় কর্ম ঘন্টা নির্ধারন ও জৈষ্ঠতা ও যোগ্যতার ভিত্তিতে পদোন্নতি এছাড়া এমপিও নীতিমালা অর্ন্তভুক্ত করার জন্য দাবি জানান তারা।
সভাপতির বক্তব্যে জাহিদুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু বেঁচে থাকলে আমাদের বঞ্চনার শিকার হইতে হতো না। বঙ্গবন্ধু ঢাকা বিশ্ববিদ্যালয় পড়াকালীন সময় ৩য় ও ৪র্থ শ্রেণীর ন্যায় সংগত দাবীর প্রতি সমর্থনে আন্দোলন করেছিলেন এবং সেই আন্দোলনের কারণে পাকিস্তান সরকার ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে তাকে আজীবনের জন্য বহিস্কার করেছিল। তাই দৃঢ় ভাবে বিশ্বাস করি যোগ্য কন্যা মানবতার মা যদি আমাদের দুঃখ দুর্দশার কথা জানতে পারেন তাহলে তার মানবতার দৃষ্টি দিয়ে বিবেচনা করে আমাদের বিষয়টি দেখবেন। সম্মেলনে সবার সম্মতিক্রমে ৫১ সদস্য বিশিষ্ট একটি জেলা কমিটির অনুমোদন দেয়া হয়। এতে বরুহা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মোঃ জাহাঙ্গীর আলমকে সভাপতি ও সন্তোষ জাহৃবী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক রাজন চন্দ্র দাসকে সাধারন সম্পাদক নির্বাচিত করা হয়। অনুষ্ঠানে জেলার সকল উপজেলার শিক্ষক কর্মকর্তা কর্মচারী নেতৃবৃন্দ উপস্তিত ছিলেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

গুরুদাসপুরে পুলিশের অভিযানে অবৈধ সুতিজাল উচ্ছেদ

  সোহেল রানা (নাটোর) গুরুদাসপুর প্রতিনিধিঃনাটোরের গুরুদাসপুরে আত্রাই নদী থেকে অবৈধভাবে স্থাপন করা দুইটি সুঁতিজাল …

error: Content is protected !!