অনলাইনে টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু

টিসিবির পেঁয়াজ অনলাইনে বিক্রি শুরুর পর কেনার ধুম পড়েছে। আজ দুপুর ১২টার পর থেকে দুটি প্রতিষ্ঠান টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু করে। এরপরই হুমড়ি খেয়ে পড়ে ক্রেতারা। গতকাল রোবার সন্ধ্যায় সুপারশপ স্বপ্ন ও চালডাল ডটকমকে ১৫০০ কেজি করে পেঁয়াজ বরাদ্দ দেয় টিসিবি।

আজ সোমবার (২১ সেপ্টেম্বর) দুপুর ১২টা থেকে স্বপ্ন ও সাড়ে ১২টা থেকে চালডাল ডটকম তাদের ওয়েবসাইটের মাধ্যমে পেঁয়াজ বিক্রি শুরু করে।

স্বপ্নের প্রধান নির্বাহী কর্মকর্তা সাব্বির হাসান জানান, ৪৫০ কেজি পেঁয়াজের অর্ডার পেয়েছেন মাত্র ২ ঘন্টার মধ্যে। বেশি অর্ডার আসছে গুলশান, ধানমন্ডি ও বনশ্রী এলাকা থেকে।

তিনি আরও বলেন, অভিজাত এলাকায় মানুষ অনলাইনে কেনাকাটায় বেশি অভ্যস্ত এবং মানুষ এখন ব্যাপক সচেতন পণ্যের দাম নিয়ে।

চালডালের হেড অব গ্রোথ ওমর শরীফ বেলা তিনটায় জানিয়েছে, অনলাইনে চাহিদা এত বেশি যে তারা আর বেশি সময় অর্ডার নিতে পারবে না। ‘আমরা কোন প্রচার ছাড়াই সাড়ে ১২টার দিকে বিক্রি শুরু করেছি তারপরও পেঁয়াজ প্রায় শেষের দিকে।’ তিনি বলেন, মিরপুর, মিরপুর ডিওএইচএস, রাজারবাগ ও উত্তরা থেকে তাঁরা অর্ডার বেশি পাচ্ছেন।

অনলাইনে টিসিবির পেঁয়াজ প্রতিকেজি ৩৬ টাকা দরে বিক্রি হচ্ছে। একবারে তিন কেজি পেঁয়াজ কিনতে পারছেন একজন গ্রাহক। ই-কমার্স প্রতিষ্ঠানগুলো ডেলিভারি চার্জ বাবদ সর্বোচ্চ ৩০ টাকা নিচ্ছে।

গতকাল রোববার বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এক ভার্চ্যুয়াল অনুষ্ঠানে অনলাইনে টিসিবির পেঁয়াজ বিক্রির কার্যক্রম উদ্বোধন করেন। তিনি বলেন, অনেকেই সময়ের অভাবে টিসিবির পেঁয়াজ রাস্তায় লাইনে দাঁড়িয়ে ট্রাক থেকে কিনতে পারেন না। এ ছাড়া টিসিবির ট্রাকসংখ্যা বাড়ানোর সক্ষমতাও সীমিত। তাই ই-কমার্স প্রতিষ্ঠানকে যুক্ত করে অনলাইনে পেঁয়াজ বিক্রি করা হচ্ছে।

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

দেশের সকল থানার ওসির নাম্বার

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশের সকল থানার অফিসার ইনচার্জ (ওসি) এর সরকারি মোবাইল নাম্বারসমূহ: ডিএমপি, ঢাকা: ১) …

error: Content is protected !!