দুধের শিশু টা কোলেই মারা গেল, মানতে নারাজ মা

দুধের শিশু টা কোলেই মারা গেল, মানতে নারাজ মা

রোহিঙ্গা নারী হানিদা বেগম তার দুধের শিশু কে নিয়ে এসেছে বাংলাদেশে । পথিমধ্যেই মারা গেছে বাচ্চাটি। মানতে পারছেন না হানিদা বেগম।

মিয়ানমারের সেনাবাহিনীর নির্মম অত্যাচারের হাত থেকে বাচতে দুর্গম পথ পাড়ি দিয়ে অনেকেই রাখাইন রাজ্য থেকে আসছে বাংলাদেশে। এসে আশ্রয় নিচ্ছে কক্সবাজার সহ টেকনাফের আশে পাশের এলাকায়। অনেকেই তার সন্তান কিংবা বৃদ্ধ পিতা মাতাকে বহন করে নিয়ে আসছে বাংলাদেশে।

বার্তা সংস্থা এপি’র চিত্র সাংবাদিক তার ক্যামেরায় এ করুণ দৃশ্য ধারণ করেছেন।

হানিদা বেগম ও তাদের মধ্যে একজন। জীবন বাচাতে তার ছোট্র দুধের সন্তান আব্দুল মাসুদ কে নিয়ে গতকাল নদীপার হয়ে আসেন বাংলাদেশে। কিন্তু পথেই শেষ নি:শ্বাস ত্যাগ করে দুধের এই ছোট্র শিশুটি।

একমাস বয়স হয়েছে মাসুদের। মাসুদের মা কোন ভাবেই মানতে পারছে না তার কোলের আদেরর সন্তান আর নেই। মায়ের মাতম কিছুতেই থামছে না সন্তান কে হারিয়ে। শিশুটিকে সুন্দর করে বুকে আগলে জরিয়ে রেখেছেন মা হানিদা বেগম।  বার বার বলছেন তার সন্তান এখনি জেগে উঠবে।

হানিদার বেগমের এই পরিস্থিতি দেখে আশে পাশের মানুষেরা ও চোখের পানি আটকে রাখখে পারে নি।

মিয়ানমার থেকে নৌকায় করে ঐ রোহিঙ্গা নারী তার দুই সন্তানকে নিয়ে পারাপারের সময় নৌকাটি ডুবে গেলে মৃত্যু হয় ১ মাস বয়সী মাসুদের। তবে হানিদার অপর সন্তান বেচে আছে।

 

 

দুধের শিশু এমন ভাবে মারা যাওয়া কোন ভাবেই মেনে নিতে পারছেন না হানিফা। সে তার সন্তানকে বার বার কোলে নিয়ে আদর করছে আর কাদছে। এমন আবেগ ময় দৃশ্য যে দেখছে সেই কান্না করছে।

উল্লেখ্য রোহিঙ্গাদের উপর মিয়ানমার সেনাবাহিনীর বর্বরচিত হামলার ফলে প্রতিদিন হাজার হাজার রোহিঙ্গা পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিচ্ছে। প্রতিদিন ই করুন ভাবে মৃত্যু হচ্ছে অনেকের।

আরো পড়ুন : কি হচ্ছে রোহিঙ্গা তরুনীদের সাথে ??

 

source: priyo.com

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

করোনার নতুন স্ট্রেইন বাড়াতে পারে মৃত্যু: জরিপ

  যুক্তরাজ্যে সংক্রমিত হওয়া করোনাভাইরাসের নতুন স্ট্রেইনে বা ধরনে আক্রান্ত হয়ে আগামী বছর দেশটিতে মৃত্যুর …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!