অবশেষে সাবেক ক্লাবে ঠিকানা হলো বেলের

রিয়াল মাদ্রিদ ছাড়তে তাকে বাধ্য করা হয়েছে। তবে নতুন ক্লাবের সন্ধান পাচ্ছিলেন না তিনি। রিয়ালও তাকে পাঠাতে পারছিলোনা নতুন কোনো গন্তব্যে। ক’টা দিন ভবঘুরে হয়ে ঘুরে বেড়িয়েছেন গ্যারেথ বেল। অবশেষে ঠিকানা খুঁজে পেয়েছেন ওয়েলশ ফরোয়ার্ড। সাবেক ক্লাব টটেনহ্যাম হটস্পারে ফিরে গেলেন বেল।

ক’দিন ধরেই শোনা যাচ্ছিলো স্পারদের নাম। তবে আনুষ্ঠানিকভাবে জানা যাচ্ছিলো না কিছুই। দুই ক্লাব আসতে পারছিলোনা সিদ্ধান্তে। অবশেষে টটেনহ্যাম আনুষ্ঠানিকভাবে জানালো, এক মৌসুমের জন্য ধারে নিচ্ছে তারা বেলকে। বেলও সামাজিক যোগাযোগমাধ্যমে নিশ্চিত করেন বিষয়টি।
২০১৩ সালে ১০১ মিলিয়ন ইউরোর বিনিময়ে টটেনহ্যাম ছেড়ে রিয়াল মাদ্রিদে যোগ দেন গ্যারেথ বেল। এখানে রোনালদো, বেল, বেনজেমা জুটি হয়ে ওঠে ত্রাস। তবে রোনালদোর পর এবার মাদ্রিদ ছাড়তে হলো বেলকেও।
মূলত রিয়াল কোচ জিনেদিন জিদানের সঙ্গে দুঃসম্পর্কের কারণেই রিয়াল অধ্যায়ে ইতি টানতে হলো ওয়েলশের এই ফরোয়ার্ডকে।
ইনজুরির কারণে গেল কয়েক মৌসুমে অনেকটা অনিয়মিত হয়ে পড়েছিলেন বেল। তার বড় অংকের বেতনটা সামলানোও মুশকিল হয়ে পড়ছিল মাদ্রিদিস্তাদের জন্য। টটেনহ্যাম এবং রিয়ালকে এই চুক্তির আগে বেশি ভুগিয়েছে বেলের বেতনের অংকটাও।
তবে রিয়ালে তার অবদানটাও চোখে লাগার মতো। ৫ বছরে ৪টি চ্যাম্পিয়ন্স লিগের জয়ের অন্যতম কারিগরও বেল। বিশেষ করে ২০১৪ চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে অতিরিক্ত সময়ে করা তার গোলে ট্রফি নিশ্চিত হয় লস ব্ল্যাঙ্কোসদের।
২০১৮ সালের চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল জয়েও তার অবদান অনস্বীকার্য। লিভারপুলের বিপক্ষে ৩-১ গোলে জয়ের ম্যাচে তিনি করেন ২ গোল। যার মধ্যে দর্শনীয় বাইসাইকেল কিকের গোলটি হৃদয়পটে দীর্ঘদিন আঁকা থাকবে রিয়াল সমর্থকদের।
সবমিলিয়ে রিয়াল জার্সিতে ২৫১ ম্যাচে ১০৫ গোল বেলের। ৪টি চ্যাম্পিয়ন্স লিগ ট্রফি, ২টি লা লিগা, ১টি কোপা দেল রে, ৪টি ক্লাব বিশ্বকাপ, ৩টি উয়েফা সুপার কাপ আর একটি সুপারকোপা নিয়ে অবশেষে গুডবাই বললেন মাদ্রিদিস্তাদেরকে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

দেশে ধর্ষণ বাড়ায় মার্শাল আর্টে ঝুঁকছে মেয়েরা

  দেশের মার্শাল আর্ট ফেডারেশনগুলোতে বাড়ছে মেয়েদের সংখ্যা। নারী নির্যাতন ও ধর্ষণের ঘটনা বেড়ে যাওয়ায়, …

error: Content is protected !!