কথা বলতে পারছেন অ্যাটর্নি জেনারেল

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। আজ শনিবার তিনি তার পুত্র-কন্যার সঙ্গে কথা বলেছেন।

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জামাতা সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট শেখ মো. রিয়াজুল হক বাসসকে এ কথা জানিয়েছেন।

তিনি বলেন, শুক্রবার ভোরে তাকে আইসিইউ’তে নেওয়া হয়েছে।

তিনি আজ সকালে তার পুত্র ও কন্যার সঙ্গে কথা বলেছেন।
এখনো নিবিড় পরিচর্যায় তার চিকিৎসা চলছে। তিনি শারীরিক দুর্বলতা বোধ করছেন। পরিবারের পক্ষ থেকে অ্যাটর্নি জেনারেলের সুস্থতায় দেশবাসীর দোয়া চেয়েছেন তার জামাতা অ্যাডভোকেট শেখ রিয়াজুল হক।

গত ৩ সেপ্টেম্বর রাতে অ্যাটর্নি জেনারেল জ্বর অনুভব করেন। শুক্রবার ৪ সেপ্টেম্বর সকালে করোনা পরীক্ষা করালে রিপোর্ট পজিটিভ আসে। একইদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তিনি সিএমএইচ-এ ভর্তি হন।

সর্বোচ্চ আদালতের এ জ্যেষ্ঠ আইনজীবী ১৯৯৮ সালের ১৫ নভেম্বর থেকে ২০০১ সালের ৪ অক্টোবর পর্যন্ত বাংলাদেশের অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল হিসেবে দায়িত্ব পালন করেন। অ্যাডভোকেট মাহবুবে আলম সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ১৯৯৩-৯৪ সালে সম্পাদক ও ২০০৫-২০০৬ সালে সভাপতি নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করেছেন।

পরে ২০০৯ সালের ১৩ জানুয়ারি বাংলাদেশের অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগপ্রাপ্ত হয়ে দায়িত্ব পালন করে আসছেন।
তিনি বঙ্গবন্ধু হত্যা মামলা, জেল হত্যা মামলা, মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধ তথা যুদ্ধাপরাধ মামলার মতো ঐতিহাসিক মামলাসহ অসংখ্য গুরুত্বপূর্ণ মামলা সাফল্যের সঙ্গে পরিচালনা করেছেন

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

নরসিংদীতে পুলিশ পরিচয়ে চাঁদাবাজি, ভুয়া পুলিশ গ্রেফতার

হৃদয় এস সরকার, নরসিংদী: নরসিংদীর মাধবদীতে পুলিশ পরিচয়ে চাঁদাবাজি করতে গিয়ে পুলিশের হাতেই গ্রেফতার এক …

error: Content is protected !!