ফুট ফুটে শিশুটি রাস্তায় ফেলে গেল কেউ, কোলে তুলে নিল পথচারীরা!

যেকোনো শব্দ হলেই গোটা গোটা চোখে তাকিয়ে কাকে যেন খুঁজছিল শিশুটি। কিছুক্ষণ পরপর কেঁপে উঠেছিল ছোট্ট ঠোঁট দুটি। সব মিলিয়ে তাকে এক পলক দেখে যে কেউ মায়ায় পড়ে যাবে এটাই স্বাভাবিক।

কিন্তু কোনও এক অজানা কারণে কেউ তার এই ফুটফুটে শিশুকে রাস্তায় ফেলে গেছেন।

তবে তাকে আপন করে কোলে তুলে নিয়েছে পথচারীরা। তার অভিভাবককে খুঁজতে ও চিকিৎসার ব্যবস্থা করতে তারাই খবর দেন থানায়। খবর পেয়ে এই নবজাতককে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে কেরানীগঞ্জ মডেল থানা পুলিশ।
পুলিশ জানায়, শুক্রবার দুপুরে খবর পেয়ে ঢাকার অদূরে কেরানীগঞ্জে ব্রাহ্মণকির্তা বাজার রোডের পাশের একটি গলি থেকে এই মেয়ে নবজাতককে উদ্ধার করা হয়। তার বয়স আনুমানিক ১দিন। রাস্তার পাশে একটি কাপড়ের ওপর শোয়ানো অবস্থায় রাখা ছিল নবজাতকটি। তার কোনো বৈধ অভিভাবক খুঁজে না পাওয়ায় তাকে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেলে নিয়ে যাওয়া হয়। সেখানে নবজাতক বিভাগে ভর্তি করা হয় শিশুটিকে।

কেরানীগঞ্জ মডেল থানার উপ পরিদর্শক (এসআই) মো. সাদ্দাম মোল্লা জানান, আপাতত নবজাতকটি হাসপাতালেই ভর্তি থাকবে।

আইন অনুযায়ী তার বিষয়ে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। এখন পর্যন্ত অনেকেই শিশুটিকে দত্তক নিতে আগ্রহ প্রকাশ করেছেন। তবে শিশুটিকে কেউ নিতে চাইলে তাকে অবশ্যই আইনের মাধ্যমে সুরাহা করে আসতে হবে। এরপরই কেউ শিশুটির অভিভাবক হতে পারবেন। আর কারা শিশুটিকে রাস্তায় ফেলে গেছে তাও শনাক্তের চেষ্টা চলছে।
ঢামেক হাসপাতালের নবজাতক বিভাগের দায়িত্বরত চিকিৎসক মো. মাহবুবুর রহমান জানান, শিশুটির আপাতত কোনো শারীরিক সমস্যা আমরা দেখছি না। তার ওজন ৩ কেজির ওপরে রয়েছে। যেহেতু নবজাতকটির কোনো অভিভাবক নেই এ জন্য তাকে এখানে ভর্তি রাখা হচ্ছে।

ঘটনাস্থল থেকে হাসপাতাল অবদি শিশুটির সঙ্গে থাকা স্থানীয় সাংবাদিক শেখ ফরিদ বলেন, জুম্মার নামাজের সময় খবর পাই ওই এলাকায় একটি নবজাতক ফেলে গেছে কেউ। এরপর আমি সেখানে গিয়ে পুলিশে খবর দিই। ওই এলাকার অনেকেই শিশুটিকে নিতে আগ্রহ প্রকাশ করছে। তবে আশা করি তার উজ্জ্বল ভবিষ্যৎ গড়বে এমন একজনের কাছে আইন অনুযায়ী তুলে দেওয়া হবে।

এর আগে গত রবিবার রাতে রমনা থানাধীন বারডেম হাসপাতালের সামনের রাস্তায় বাস কাউন্টারের একটি টেবিল বাক্সের ভেতর থেকে ২মাস বয়সী এক ছেলে শিশুকে উদ্ধার করে পুলিশ। ওই রাতেই তাকে ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়েছিল। পরবর্তীতে তাকে শিশু নিবাসে পাঠানো হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

ফ্রান্সে মহানবীকে নিয়ে ব্যঙ্গচিত্র করার প্রতিবাদে যশোরে বিক্ষোভ

আবদুল্লাহ আল মামুন যশোর জেলা প্রতিনিধিঃ আজ ২৯ অক্টোবর ২০২০ রোজ বৃহস্পতিবার বিকাল ৩ ঘটিকায় …

error: Content is protected !!