তামিম পাকিস্তানে খেলে কতো টাকা পাচ্ছেন ??

তামিম পাকিস্তানে খেলে কতো টাকা পাচ্ছেন ??

তামিম ইকবাল বর্তমানে ইন্ডিপেনডেন্স কাপে আইসিসি বিশ্ব একাদশের হয়ে খেলতে পাকিস্তানে অবস্থান করছেন।

তিন ম্যাচ সিরিজের প্রথম টি টোয়েন্টিতে গতকাল লাহরের গাদ্দাফি স্টোডিয়ামে ২০ রানে হেরেছে তামিমের বিশ্ব একাদশ দল।

গতকাল প্রথম ম্যাচ খেলতে নেমে বিশ্ব একাদশের হয়ে ১৮ রান করে বাংলাদেশের সেরা ওপেনার তামিম ইকবাল। ৩ টি বাউন্ডারিতে ১৮ বলে ১৮ রান করেন তিনি।

আন্তর্জাতিক ক্রিকেটকে ঘরের মাঠে ফেরানোর জন্য দীর্ঘদিন ধরেই চেষ্টা চালিয়ে আসছিলো পাকিস্তান। বিভিন্ন দেশের ক্রিকেটার এবং আই সি সির সাথে অনেক আলোচনার পর এই সিরিজ মাঠে গড়িয়েছে। পাকিস্তান ক্রিকেট বোর্ড বিদেশি ক্রিকেটারদের আকৃষ্ট করতে অনেক আগে থেকেই মোটা অংকের পারিশ্রমিকের কথা বলেছিলো।

পাকিস্তানে খেলতে যাওয়া বিশ্ব একাদশের প্রত্যেক খেলোয়ারকে ৭৫ হাজার থেকে ১ লাখ ডলার পর্যন্ত পারিশ্রমিক দেয়ার ঘোষনা দেয় পিসিবি। বাংলাদেশি টাকায় যার পরিমান ৬০- ৮০  লাখ।

আন্তজার্তিক মহলের সুদৃষ্টি ফেরাতে আয়োজন করা হয় এই সিরিজের। আর এ সিরিজে পাকিস্তানের মোট ব্যয় হবে আড়াই থেকে তিন লাখ ডলার।

শুধু মাত্র ক্রিকেটার বা স্টাফদের পারিশ্রমিক নয় । পিসিবিকে বহন করতে হবে লজিষ্টিক খরচ ও নিরাপত্তা খরচ। সন্ত্রাসী হামলার চোখ রাঙানি উপেক্ষা করে এই সিরিজ টা আয়োজন করার জন্য  কঠিন নিরাপত্তা ব্যবস্থার আয়োজন করতে হয়েছে পিসিবি কে। আর এ জন্য দায়িত্ব দেয়া হয়েছে দুটি আন্তর্জাতিক সিকিউরিটি কনসালটেন্ট প্রতিষ্ঠান কে।

১.১ মিলিয়ন ডলার খরচ করে আইসিসির পক্ষ থেকে নিয়োগ দেয়া হয়েছে  রেগ ডিকাসন ও নিকোলাস স্টেইন দুই প্রতিষ্ঠান কে।

গতকালের প্রথম ম্যচের পর আজ দ্বিতীয় ম্যাচে বিশ্ব একাদশের মুখোমুখি হবে পাকিস্তান। ১৪ সদস্যের বিশ্ব একাদশ কে নেতৃত্ব দিচ্ছেন দক্ষিন আফ্রিকার ফাফ ডু প্লেসি।

সুত্র: রাইজিং বিডি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কেরানীগঞ্জ মডেল থানার আয়োজনে ঐতিহ্যবাহী কাবাডি খেলা অনুষ্ঠিত

মোঃ মাসুদ মুজিববর্ষ ও স্বাধীনতা দিবস উপলক্ষে কেরানীগঞ্জ মডেল থানা পুলিশের আয়োজনে গ্রামবাংলার ঐতিহ্যবাহী কাবাডি …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!