বাংলাদেশের জন্য কোয়ারেন্টাইন শিথিল করবে শ্রীলঙ্কা?

দক্ষিণ এশিয়ায় করোনাভাইরাস নিয়ন্ত্রণে অন্যতম সফল দেশ শ্রীলঙ্কা। এখন পর্যন্ত দেশটিতে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩ জন। তবুও সংক্রমণ রোধে বাড়তি সতর্কতা মেনে চলছে লঙ্কান সরকার। সেজন্যই বাংলাদেশ ক্রিকেট দলের সফরের বিষয়ে সিদ্ধান্ত জানাতে কিছুটা সময় নিচ্ছে তারা। তবে, টাইগারদের জন্য শ্রীলঙ্কা বোর্ড ও ক্রীড়া মন্ত্রণালয়ের কোয়ারেন্টাইন শিথিলের অনুরোধ গুরুত্বের সঙ্গে নিয়েছে দেশটির কোভিড টাস্কফোর্স। এমনটাই দাবি লঙ্কান গণমাধ্যমের।

টাস্কফোর্সের সঙ্গে আলোচনায় বসেছিলো শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড কর্তারা। টাইগার ক্রিকেটারদের জন্য বাংলাদেশে এক সপ্তাহ ও শ্রীলঙ্কায় এক সপ্তাহ কোয়ারেন্টাইনের নতুন শর্ত দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে সে সভায়। সিরিজের অগ্রগতি সম্পর্কে জানতে যোগাযোগ করা হয় লঙ্কান এই সাংবাদিকের সঙ্গে।
এ প্রসঙ্গে দামিথ ভিরাসিংহে বলেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আপত্তির পর কোয়ারেন্টাইনের বাধ্যবাধকতা শিথিলের জন্য শ্রীলঙ্কা বোর্ড ও ক্রীড়া মন্ত্রণালয় টাস্কফোর্সকে অনুরোধ করেছে। আমরা যতদূর খবর পেয়েছি, টাস্কফোর্সও ইতিবাচকভাবেই ভাবছে। সিরিজ সফলভাবে সম্পন্ন করতে লঙ্কান সরকার সর্বোচ্চ চেষ্টা করছে।
সম্প্রতি এসএলসির সহ-সভাপতি রাভিন ভিকরামারত্নেও যথাসময়ে সিরিজ আয়োজনের আগ্রহের কথা জানিয়েছেন। তবে, এখনও আনুষ্ঠানিকভাবে কিছুই জানায়নি তারা। সব পক্ষের সবুজ সংকেত সত্ত্বেও কেনো এমন কালক্ষেপণ?
দামিথ ভিরাসিংহে আরো বলেন, শ্রীলঙ্কা খুব ভালোভাবে করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে পেরেছে। তবে, দক্ষিণ এশিয়ার অন্য দেশগুলোর অবস্থা ভয়াবহ। তাই সতর্ক থাকতে হচ্ছে। শ্রীলঙ্কায় সফরের ক্ষেত্রে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনের নিয়ম রাখা হয়েছে। এই সিরিজের জন্য হয়তো এ নিয়মে পরিবর্তন আসতে পারে।
শ্রীলঙ্কার রাষ্ট্রপতি গোতাবায়া রাজাপাকসের নেতৃত্বাধীন কোভিড টাস্কফোর্সের সঙ্গে আরও একবার আনুষ্ঠানিক সভায় বসার কথা রয়েছে এসএলসির। সবশেষ ফোনালাপে নাকি নতুন প্রস্তাবের ব্যাপারে ইতিবাচক সাড়া দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও। এখন সবকিছু ঝুলে আছে আনুষ্ঠানিক ঘোষণার ওপর।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

সাকিব অন্যদের মতোই একজন খেলোয়াড়’

  দেশের ক্রিকেটের সবচেয়ে বড় বিজ্ঞাপন সাকিব আল হাসানের ফেরার অপেক্ষা ফুরোচ্ছে। আর এক সপ্তাহ …

error: Content is protected !!