এইচএসসি পরীক্ষার জন্য বৈঠকে বসছেন বোর্ড কর্তৃপক্ষ

মোঃ মিঠুন ইসলাম:করোনাভাইরাস মহামারীতে স্থগিত থাকা এইচএসসি ও সমমানের পরীক্ষা কবে ও কীভাবে নেওয়া হবে সে বিষয়ে সিদ্ধান্ত নিতে বৈঠক বসতে যাচ্ছেন সব শিক্ষা বোর্ডের চেয়ারম্যানরা।

আগামী ২৪ সেপ্টেম্বর দুপুর ২টায় ঢাকা শিক্ষা বোর্ডের সভাকক্ষে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি অধ্যাপক মু. জিয়াউল হকের সভাপতিত্বে এই সভা হবে।

কুমিল্লা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মো. আবদুস ছালাম শুক্রবারে তিনি গনমাধ্যমকে জানান আগামী ২৪ সেপ্টেম্বর ওই বৈঠকে অংশ নিতে বলা হয়েছে।

এইচএসসি ও সমমানের পরীক্ষার বিষয়টি বৈঠকের আলোচসূচিতে রয়েছে জানিয়ে তিনি বলেন,জেএসসি-জেডিসি পরীক্ষা না নেওয়ার সিদ্ধান্ত হওয়ায় কীভাবে অষ্টমের শিক্ষার্থীদের মূল্যায়ন করা হবে সে বিষয়েও একটি ইউনিক সিদ্ধান্ত হওয়ার কথা রয়েছে।

গত ১ এপ্রিল থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরুর কথা থাকলেও মহামারীর কারণে তা স্থগিত রয়েছে। কওমি মাদ্রাসা খুলে দেওয়া হলেও অন্যসব শিক্ষা প্রতিষ্ঠানে আগামী ৩ অক্টোবর পর্যন্ত ছুটি ঘোষণা করা আছে।

ঢাকা বোর্ডের একজন কর্মকর্তা জানান, শিক্ষা প্রতিষ্ঠান খোলার জন্য অপেক্ষায় ছিলেন তারা। শিক্ষা প্রতিষ্ঠান খোলার পর এইচএসসির নতুন সূচি প্রকাশের লক্ষ্য ছিল তাদের।

কিন্তু কবে থেকে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া হবে তা এখনও ঠিক হয়নি। যেমন করেই হোক না কেন উচ্চ মাধ্যমিকের পরীক্ষা নিতেই হবে। আগামী বৃহস্পতিবারের বৈঠকে এইচএসসি পরীক্ষার দিন-তারিখ চূড়ান্ত করে সূচিও ঠিক করার কথা রয়েছে।

যেদিন থেকেই পরীক্ষা নেওয়া হোক না কেন অন্তত ১৫ দিন আগে পরীক্ষার দিন-তারিখ এবং কীভাবে পরীক্ষা নেওয়া হবে তা শিক্ষার্থীদের জানিয়ে দেওয়া হবে বলে জানান ওই কর্মকর্তা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

পনেরো পেরিয়ে ষোল’তে জবি

অপূর্ব চৌধুরীঃ ব্রাহ্ম স্কুল থেকে কালের পরিক্রমায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় হিসেবে রূপান্তরিত হওয়া অন্যতম সেরা এই …

error: Content is protected !!