ডিসেম্বরে ফেডারেশন কাপ, কমছে বিদেশি ফুটবলার

খেলা ডেস্কঃডিসেম্বরের প্রথম সপ্তাহে ফেডারেশন কাপ দিয়ে মাঠে গড়াবে নতুন ফুটবল মৌসুম। খেলোয়াড় রেজিস্ট্রেশন নভেম্বরে। পরিবর্তন আনা হয়েছে বিদেশি কোটায়। গেল মৌসুমের তুলনায় কমছে বিদেশি খেলায়াড়। গত মৌসুমে ৫ জনের জায়গায় এবার রেজিস্ট্রেশন এবং খেলতে পারবে ৪ জন বিদেশি।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) বাফুফের প্রফেশনাল লিগ কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।
এবার কমানো হয়েছে ভেন্যুর সংখ্যাও। রাজধানী এবং তার নিকটবর্তী জেলায় ভেন্যু থাকছে এবার। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম, ময়মনসিংহ, কুমিল্লায় খেলা হবে। চার নাম্বার ভেন্যু হিসেবে যোগ হতে পারে গোপালগঞ্জ।

গত মৌসুম পরিত্যক্ত হওয়ায় এবার খেলোয়াড়দের পুরনো ক্লাবেই থাকতে হবে। তবে ক্লাবের সঙ্গে সমঝোতায় কোনো খেলোয়াড় অন্য দলে যেতে পারবেন।
স্থানীয় ফুটবলাররা পুরনো ক্লাবেই থাকবেন। তবে বিদেশির বেলায় এ নিয়ম নেই। তারা উন্মুক্ত। বিদেশিদের রেজিস্ট্রেশনের সময়ও কিছুদিন বেশি দেয়া হবে। স্থানীয়দের রেজিস্ট্রেশনের জন্য ৩ সপ্তাহ সময় দেয়া হলে বিদেশিদের জন্য থাকবে ৪ সপ্তাহ।
চার বিদেশির মধ্যে এশিয়ার একজন বাধ্যতামূলক। কোনো ক্লাব এশিয়ান কোটায় রেজিস্ট্রেশন না করালে তাদের একজন বিদেশি কম নিয়ে খেলতে হবে। এর আগে বেশিরভাগ ক্লাব বিদেশি ছাড়া নতুন মৌসুম দাবি করলেও সমালোচনার মুখে শেষ পর্যন্ত সিদ্ধান্ত বদলেছে লীগ কমিটি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

সাকিব অন্যদের মতোই একজন খেলোয়াড়’

  দেশের ক্রিকেটের সবচেয়ে বড় বিজ্ঞাপন সাকিব আল হাসানের ফেরার অপেক্ষা ফুরোচ্ছে। আর এক সপ্তাহ …

error: Content is protected !!