সারা মেলেনি জনপ্রতিনিধির, রাস্তা ব্যবহারের অনুপোযোগী

 

এস,এম,শামীম (ফুলপুর) ময়মনসিংহ প্রতিনিধিঃ-ময়মনসিংহের ফুলপুর উপজেলার ২নং রামভদ্রপুর ইউনিয়নের রাস্তার বেহাল দশায় ভোগান্তিতে হাজারো মানুষ।

এই ইউনিয়নের ১নং ওয়ার্ডের গজন্দর নামে গ্রামের এই রাস্তা দিয়ে মসজিদ, মাদ্রাসা, স্কুল,কলেজ, কমিউনিটি ক্লিনিক সহ বাজার গুলোতে হাজারো মানুষ চলাচল করে থাকে। সংস্কারবিহীন এই অবহেলিত রাস্তার জন্য অর্থনৈতিক দিক দিয়েও পিছিয়ে আছে এই গ্রামটি। সঠিক সময়ে কৃষি পণ্য উৎপাদন করেও সময় মত বাজারজাত করতে পারছে না, ভোগান্তিতে পরতে হচ্ছে বলে জানন অত্র এলাকার সাধারণ মানুষ।

সরজমিনে গিয়ে দেখা যায়, এই রাস্তা দিয়ে দুটি মসজিদ, তিনটি মাদ্রাসা, একটি কলেজ, একটি হাই স্কুল, একটি প্রাথমিক বিদ্যালয়ে এবং একটি কমিউনিটি ক্লিনিকে প্রতিনিয়তই বিভিন্ন শ্রেণীর লোকজন এবং ছাত্রছাত্রীরা যাতায়াত করেন। দীর্ঘদিন যাবৎ এই রাস্তা দিয়ে সাধারন মানুষ এবং ছাত্রছাত্রীদের অনেক কষ্টের সাথে চলাচল করতে হচ্ছে।

এ রাস্তাতে বিগত বেশ কয়েক বছর ধরে সংস্কারের কোনো উদ্যোগ নেওয়া হয়নি ফলে বর্তমানে রাস্তা ব্যবহারের অনুপোযোগী হয়ে পরেছে। এমন অবস্থাতেও কোন জনপ্রতিনিধি রাস্তা সংস্কারের উদ্যোগ গ্রহণ করেনি । এই এলাকার সহজ সরল খেটে খাওয়া মানুষজন জীবিকার তাগিতে কোনো কাজে এই রাস্তা দিয়ে যাতায়াত করতে পারেছে না। সঠিক সময়ে কাঁচামাল সরবরাহ করেও বাজারে সঠিক মত বিক্রি করতে পারছে না।

রাস্তার বেহাল দশার কারণে উৎপাদিত কৃষিপণ্য বাজারজাত করণের পূর্বেই নষ্ট হয়ে যায় ফলে অর্থনৈতিকভাবে বিশাল ক্ষতির মাশুল দিতে হচ্ছে এলাকাবাসীদেরকে ।

এ বিষয়ে জানতে যোগাযোগ করা হলে মেম্বার মোঃ হারেজ মিয়া বলেন, চেয়ারম্যান সাহেবকে বেশ কয়েক বার এই বিষয়ে অবহিত করা হয়েছে কিন্তু কোনো প্রকার সারা-শব্দ মেলে নি। এ ব্যপারে মোঃ রোকনুজ্জামান চেয়ারম্যানের সাথে কথা বলতে চাইলে যোগাযোগ করা সম্ভব হয়নি।

অত্র গ্রামের সাধারণ মানুষজন জীবিকার তাগিদে প্রতিনিয়ত জীবনের সাথে লাড়াই করে জীবন সংগ্রামে বিভিন্ন সময়ে বিভিন্ন ভাবে ভোগান্তির শিকার হতে হচ্ছে। পরিশেষে এলাকাবাসী পক্ষ থেকে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি এবং উপজেলার নির্বাহী কর্মকর্তা শীতেষ চন্দ্র সরকারের দৃষ্টি আকর্ষণ করে বলেন, এই প্রতিনিয়ত জিবনের সাথে লড়াই করা এই অসহায় মানুষের পাশে এসে একটু দাঁড়িয়ে আমাদেরকে ভালোভাবে চলাচলের ব্যবস্থা গ্রহন করার জন্য বিনীত ভাবে অনুরোধ জানাচ্ছি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনের প্রথম বর্ষপূর্তি উদযাপন

শ্রী সৌরভ সাহা, কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামে নানা আয়োজনে ‘আন্তনগর কুড়িগ্রাম এক্সপ্রেস’ এর প্রথম বছর পূর্তি …

error: Content is protected !!