দীর্ঘদিন ধরে সাঁতার কেটে পার হচ্ছেন নদী, ব্রীজ নির্মাণের দাবি

মুহাম্মদ রায়হান আদনান, খাগড়াছড়ি প্রতিনিধিঃ খাগড়াছড়ি সদর উপজেলার গঞ্চপাড়া ইউনিয়নের একমাত্র চলাচলের রাস্তা চেঙ্গী নদী। অথচ এই নদীর উপর আজও নির্মিত হয়নি কোন ব্রীজ।ফলে এলাকাবাসীরা নানান সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন, বাচ্চাদের স্কুল, কলেজ থেকে শুরু করে হাসপাতালে পর্যন্ত যেতে সমস্যা হচ্ছে তাদের।অনেকে যাতায়াতের কারণে সুচিকিৎসা ও পাচ্ছেন না।

২০০৫ সালের দিকে এলাকাবাসীর দূর্ভোগের কথা চিন্তা করে তৎকালীন মেয়র জয়নাল আবেদীন গঞ্চপাড়াকে পৌরসভার আওতায় আনার ঘোষণা দিয়েছিলেন। কিন্তু এলাকাবাসীর সেই স্বপ্ন যেন স্বপ্নই রয়ে গেল।আজও বাস্তবায়নের কোন নামগন্ধও নেই।একে একে অন্যান্য মেয়ররা দায়িত্বে এলেও সবাই শুধু প্রতিশ্রুতিই দিয়ে গেলেন।

এলাকাবাসী কোন সুদিনের পথ দেখতে না পেয়ে বিষয়টি খাগড়াছড়ি জেলা এমপি মহোদয় জনাব কুজেন্দ্র লাল ত্রিপুরাকে জানান।কিন্তু আজও ঘটনার কোন সুরাহা দেখতে পায়নি এলাকাবাসী।ফলে অনেক নিরুপায় হয়ে সাতার কেটে নদী পার হয়ে এপারে আসেন।

স্থানীয় বাসীন্দা আলমগীর জানান, জনপ্রতিনিধিরা বার বার প্রতিশ্রুতি দিয়েও কোন সুফল পাচ্ছে না তারা। তিনি বলেন আর কত অপেক্ষা করতে হবে সেই সুদিনের।

আরেক বাসিন্দা হাসিনা খাতুন জানান, তিনি ডায়বেটিসসহ নানান রোগে আক্রান্ত।ব্রীজ না থাকার ফলে তিনি ঠিকমত ডাক্তারের কাছে যেতে পারছেন না।এমনকি তার নাতিরাও ঠিকমতো স্কুলে যেতে পারছে না।

এমতাবস্থায় দ্রুত সময়ে ব্রীজ নির্মাণের জোর দাবি জানিয়েছেন এলাকাবাসী।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

সুনামগঞ্জে বন্যা, নদী ভাঙনে দিশেহারা স্থানীয়রা

  সোহেল মিয়া, সুনামগঞ্জ জেলা প্রতিনিধিঃ সুনামগঞ্জে চতুর্থ দফা বন্যায় অাবারো তলিয়ে গেছে জেলার কয়েকটি …

error: Content is protected !!