নরসিংদীতে পেঁয়াজের বাজারে পুলিশের হানা

 

হৃদয় এস সরকার, নরসিংদী প্রতিনিধি: ভারত থেকে বাংলাদেশে পেঁয়াজ রপ্তানি আনুষ্ঠানিকভাবে বন্ধ ঘোষণা পর এই অযুহাতে নরসিংদীতে কিছু অসাধু ব্যবসায়ী দুইদিনের ব্যবধানে ১০ থেকে ২০ টাকা পর্যন্ত পেঁয়াজের দাম বৃদ্ধি করে দেয়। এতে বিপাকে ক্রেতারা। দাম বাড়িয়ে দেশীয় পেঁয়াজ কেজি প্রতি ৭০ থেকে ৯০ টাকা ও ভারতীয় ৬০ থেকে ৭৫ টাকা বিক্রি হচ্ছে নরসিংদী বিভিন্ন পাইকারি ও খুচরা বাজার গুলোতে।

এরই মাঝে মঙ্গলবার (১৫ সেস্টেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত নরসিংদী বাজার, বটতলা বাজার ও শাপলা চত্ত্বর বাজারে জেলা পুলিশের একাধিক টিম বাজার মনিটরিং করে। পেঁয়াজের বর্তমান দাম যাচাই করাসহ গুদামে পেঁয়াজের মজুদ করা আছে কিনা তা খতিয়ে দেখে পুলিশ।


নরসিংদী বাজার বণিক কমিটির সভাপতি মো. বাবুল সরকার নিউজ ঢাকাকে জানান, বাজারে দেশি পেঁয়াজ ৭০ টাকা এবং ভারতীয় ৬০ টাকা কেজি। এর বাহিরে বেশী টাকায় ব্যবসায়ীরা অর্ধিক মুনাফার আশায় পেঁয়াজ বিক্রি করলে ব্যবস্থা নেয়া হবে।

সদরের অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হোসাইন নিউজ ঢাকাকে জানান, বাজারে পর্যাপ্ত পেঁয়াজ মজুত থাকার পরও পেঁয়াজের দাম নিয়ে একটি অস্থিরতা সৃষ্টির কারণে আমরা একযুগে নরসিংদীতে পেঁয়াজের বাজারগুলোকে স্থিতিশীল রাখতে বাজার মনিটরিং করি এবং এটা অব্যাহত থাকবে। কেউ যদি দাম বাড়িয়ে বিক্রি করে তাহলে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

বাজার মনিটরিংয়ে ছিলেন, নরসিংদী সদরের অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হোসাইন, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শাহেদ আহমেদ, নরসিংদী সদর মডেল থানার অফিসার ইনচার্জ বিপ্লব কুমার দত্ত চৌধুরী, নরসিংদী বাজার বণিক কমিটির সভাপতি মো. বাবুল সরকার সহ পুলিশের অন্যান্য সদস্যরা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

ফুলপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পিতা পুত্রের মৃত্যু

এস এম শামীম,(ফুলপুর) ময়মনসিংহ প্রতিনিধিঃ ময়মনসিংহের ফুলপুর উপজেলার পশ্চিমবাখাই গ্রামে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পিতা ও পুত্রের …

error: Content is protected !!