অধ্যক্ষের সহায়তায় স্বপ্ন পূরণ হলো রনির

নওগাঁর মান্দা উপজেলার কালিকাপুর ইউনিয়নের অনাথ শিমলা এলাকার জসিম উদ্দিনের ছেলে রবিউল ইসলাম রনি। নানান টানাপোড়েনের ভেতরেই উপজেলার কালীগ্রাম দোডাঙ্গী উচ্চ বিদ্যালয় থেকে এ বছর এসএসসি পরীক্ষায় গোল্ডেন জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে রনি।

রনির স্বপ্ন ছিল দেশ সেরা রাজশাহী কলেজে পড়বে। কিন্তু এই স্বপ্নের কলেজে সুযোগ পেয়েও রবিউল ইসলাম রনি যখন অর্থাভাবে ভর্তি হতে পারছিলো না।এমন সময় দেখা হয় জাগো নিউজ এর নিজস্ব প্রতিবেদক ফেরদৌস সিদ্দিকীর সাথে। তাকে সহায়তার পাশাপাশি রনি’র গল্প নিউজ আকারে তুলের ধরেন জাগো নিউজ এ।

রাতারাতি রাজশাহী কলেজ রিপোটার্স ইউনিটির মাধ্যমে বিভিন্ন অনলাইন নিউজ মিডিয়া, সোশ্যাল মিডিয়ায় রনি’র গল্প ছড়িয়ে যেতে শুরু করে। দেশ বিদেশ থেকে রনিকে সহায়তার জন্য লেখকের ব্যক্তিগত বার্তায় অনেকে আগ্রহ প্রকাশ করেন। সংবাদটি দৃষ্টিগোচর হওয়ার পরে সোমবার রনিকে ফোন দিয়ে ডেকে আনেন রাজশাহী কলেজের অধ্যক্ষ অধ্যাপক মহা. হবিবুর রহমান।


রনির সমস্যার কথা শুনে নিজের অফিসে নিয়ে গিয়ে তাৎক্ষনিক ভর্তির ব্যবস্থা করে দেন তিনি। এছাড়াও ভবিষ্যতে রনির পাশে থাকার জন্য আশ্বস্ত করেন।

রাজশাহী কলেজ অধ্যক্ষ বলেন, শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানের আসল মানদন্ড হলো আমাদের যারা স্টেক হোল্ডার বা শিক্ষার্থী, আমরা তাদের কল্যাণে কতটুকু কি করছি। রাজশাহী কলেজ শ্রেষ্ঠ মানে সবাইকে নিয়েই শ্রেষ্ঠ, সাধারণ শিক্ষার্থী, শিক্ষক, ছাত্রনেতা সবাই এই শ্রেষ্ঠত্বের অংশীদার। আমরা চাই, অর্থের অভাবে দরিদ্র ঘরের সন্তান যেন শিক্ষা থেকে বঞ্চিত না হয়। তার লেখাপড়ার খরচ রাজশাহী কলেজ থেকে বহন জন্য উপাধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেকের উপস্থিতিতে নির্দেশ দেন অধ্যক্ষ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

অবসরে গেলেন রাজশাহী কলেজ গণিত বিভাগের প্রধান সিরাজুল ইসলাম

সজিবুল ইসলাম হৃদয় : অবসরে  গেলেন রাজশাহী কলেজ গণিত বিভাগের প্রধান প্রফেসর মহা: সিরাজুল ইসলাম। …

error: Content is protected !!