স্বরুপে ফিরতে মিরাজের কঠোর লড়াই

তাসনীমুল হাসান মুবিনঃশ্রীলঙ্কা সফর নিয়ে অনিশ্চয়তা দেখা দিলেও স্বরূপে ফিরে যেতে বোলিং নিয়ে লড়াই করছেন মেহেদি হাসান মিরাজ। দেশের মাটিতে স্পিন সহায়ক উইকেটে সফলতা পেলেও দেশের বাইরে নিজেকে মেলে ধরতে পারেননি এই অফ স্পিনিং অলরাউন্ডার। আপাতত লাইন-লেংথ আর নিয়ন্ত্রণ ঠিক রেখে বোলিংয়ে উন্নতি করতে বদ্ধপরিকর মিরাজ।

করোনার কারণে দীর্ঘ বিরতির পর গত মাসের শুরুর দিকে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে ফিটনেস ট্রেনিং শুরু করেছিলেন মেহেদি হাসান মিরাজ। ওই ভেন্যুতে নিজের বোলিংটাও ঝালাই করে নেন এই অফ স্পিনিং অলরাউন্ডার। এরপর গত বুধবার থেকে নিয়মিত অনুশীলন করছেন মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে।
ফিটনেস নিয়ে কাজ করার পাশাপাশি বোলিংও করছেন নেটে। মিরপুরে এদিন মিরাজ বল করেছেন সৌম্য সরকার ও নুরুল হাসান সোহানকে। যদিও আগের মতো বল ঘোরাতে পারছেন না তেমন। লম্বা বিরতি যেনো বদলে দিয়েছে অনেক বাস্তবতা। বোলিং নিয়ে অস্বস্তিটা খুব ভালভাবেই বুঝতে পেরেছেন মিরাজ।

মিরাজ বলেন, অনেক দিন পর শুরু করায় একটু আনইজি লাগছে। তবে চেষ্টা করছি ঠিকভাবে খেলার জন্য। তিন বছর ভালো গেলেও লকডাউনের আগে চাওয়ার মতো খেলা হয়নি। সামনের দিনগুলোতে চেষ্টা করব আগের হৃদমে ফিরে আসার।
ওয়ানডেতে সাদামাটা হলেও টেস্টে মিরাজের বোলিং যথেষ্ট উজ্জ্বল। ২২ টেস্টে নিয়েছেন ৯০ উইকেট। যদিও সময়ের সাথে পাল্লা দিয়ে প্রত্যাশা অনুযায়ী পারফরম্যান্স করতে পারেননি মিরাজ। ঘরের মাঠে ১১ টেস্টে ৬১ উইকেটের বিপরীতে বিদেশের মাটিতে সমান টেস্টে তার উইকেট ২৯টি। তারপরও স্পিন কোচ ড্যানিয়েল ভেট্টোরির সান্নিধ্যে চেষ্টা করবেন উন্নতি করতে।
মিরাজ বলেন, বিদেশের মাটিতে স্পিনারদের জন্য একটা বাড়তি চ্যালেঞ্জ থাকে। এটা নিয়ে বোলিং কোচের সঙ্গে কথা বলেছি।তিনি আমাদের টিপস দিয়েছেন।
চলতি বছর এখন পর্যন্ত টেস্ট ম্যাচ খেলতে পারেননি মিরাজ। তবে স্কোয়াডে জায়গা করে নিতে নিজের সঙ্গে লড়াই করে যাচ্ছেন ২২ বছর বয়সী এই অফ স্পিনিং অলরাউন্ডার।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

সামাজিক মাধ্যমে অপপ্রচার চালালে ডিজিটাল আইনে ব্যবস্থা নেবে বাফুফে

৩ অক্টোবর বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচন। তার আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে বাফুফের বিরুদ্ধে চালানো …

error: Content is protected !!