টাঙ্গাইল শহর রক্ষা বাঁধে ভাঙন

নাসির উদ্দিন টাঙ্গাইল জেলা প্রতিনিধিঃ টাঙ্গাইল সদর উপজেলার শিবপুর পাছবেথর এলাকায় পুংলী নদীর পাশে শহর রক্ষা বাঁধে নতুন করে ভাঙন শুরু হয়েছে।

ভাঙন রোধে সেখানে নেয়া হয়নি তেমন কোনও কার্যক্রম নেই। তবে কিছু বালুর বস্তুা নদীর ওপার থেকে এপাড়ে এনে ফেলছে পানি উন্নয়ন বোর্ড।
জানা যায়, গেল ২৩ জুলাই সদর উপজেলার শিবপুর পাছবেথর এলাকায় পুংলী নদীর পাশে শহর রক্ষা এ বাঁধের ২৫০ মিটার ভেঙে যায়। এতে হুমকির মুখে পড়ে স্থানীয় এলাকাবাসী। ভাঙন ঠেকাতে আপদকালীন ব্যবস্থা নেয় পানি উন্নয়ন বোর্ড (পাউবো)। তাদের দাবি ২৫০ মিটার ভাঙন এলাকায় সাড়ে ১৩ হাজার জিও ব্যাগ ফেলা হয়েছে। এতে ব্যয় ধরা হয়েছে ৪৫ লাখ টাকা। বর্তমানেও সেখানে নতুন করে ভাঙন দেখা দিয়েছে।

এলাকাবাসীর অভিযোগ, শহর রক্ষার এ বাঁধটির ভাঙন রক্ষায় পানি উন্নয়ন বোর্ড তিন থেকে চার হাজার বালুর বস্তা ফেলেছে। এতে বাঁধ রক্ষায় কোনও লাভ হবে না। আর নদীর ওই পাড় কেটে বালুর বস্তা এ পাড়ে ফেলা হচ্ছে। এতে করে নদীর ওই পাড়ে ভাঙনের সম্ভবনা দেখা দিচ্ছে।

আব্দুল মালেক নামে স্থানীয় এক ব্যক্তি জানান, এপাড়ে বালুর বস্তা ফেলা হচ্ছে, কিন্তু বালু যেখান থেকে আনা হচ্ছে পরে ওই পাড়ে ভাঙন দেখা দেবে। পরবর্তীকালে ওই পাড়ের মানুষও ভাঙন কবলিত হয়ে পড়বে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

প্রধান শিক্ষক এখন গরু খামারের কেয়ারটেকার

তাসনীমুল হাসান মুবিন,স্টাফ রিপোর্টারঃ ময়মনসিংহের ত্রিশালের আলহেরা একাডেমী এর প্রতিষ্ঠাতা ও প্রধান শিক্ষক আজিজুল হক …

error: Content is protected !!