ঝুকিপূর্ণ ভাবে ভবনে বিদ্যুৎ সংযোগ নেয়ায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে সংযোগ বিচ্ছিন্ন। এক লক্ষ টাকা জরিমানা

দক্ষিন কেরানীগঞ্জের আগানগর ইউনিয়নের নামাপাড়া ও জোড়াব্রীজ এলাকায় জমজম টাওয়ার নামে দুটি ভবনে ঝুকিপূর্ন ভাবে বিদ্যুৎ সংযোগ নেওয়ার অপরাধে ভ্রম্যমান আদালতের মাধ্যমে সংযোগ বিচ্ছিন্ন ও নগদ এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। ভ্রম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল হাসান সোহেল।

গতকাল বৃহস্পতিবার দুপুরে আগানগর ইউনিয়নের নামাপাড়া এলাকায় এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এসময় নামাপাড়া এলাকায় জমজম টাওয়ারের মালিক আনোয়ার হোসেনের ভাতিজা মোঃ শহিদুল ইসলাম ডেনি ও জোড়া ব্রীজ এলাকার জমজম টাওয়ারের মালিক বাবুল ঢালীর ম্যানেজার মোঃ রিপনকে ভোক্তা অধিকার আইনে নগদ পঞ্চাশ হাজার করে ১ লাখ টাকা জরিমানা করা হয়। অভিযানে ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি, স্থানীয় ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর শাহ খুশি ও ইউপি সদস্য মোঃ আব্দুর রাজ্জাক রুবেল ও দেলোয়ার হোসেন দিলুসহ দক্ষিন কেরানীগঞ্জ থানা পুলিশ অংশ নেন।

 

নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুলহাসান বলেন, বাণিজ্যিক ও আবাসিক ভবনে ঝুকিপূর্নভাবে অনিরাপদ অবস্থায় দুটি ভবনে বিদ্যুৎ সয়যোগ নিয়ে ব্যবসা কওে আসছে। উক্ত বিষয়টি এলাকার যে কেহ সামাজিক মাধ্যমে ফেসবুকে তুলে ছেগে দিলে তা ভাইরাল হয়। বিষয়টি উপজেলা প্রশাসনের নজরে আসলে তা স্থানীয় গন্যমান্য ও জনপ্রতিনিধিদেও মাধ্যমে জাচাই বাছাই কওে সত্যতা প্রমান পাওয়া যায়।

এরপর আমরা ভ্র¤্রমান আদালতের মাধ্যমে পল্লী বিদ্যুৎতের সহায়তায় বিচ্ছিন্ন করে দেয়া হয়েছে। এবং ভবন মালিকের পক্ষে উক্ত ব্যাক্তিরা নিজ উদ্যোগে বিদ্যুতের সকল সংযোগ বিচ্ছিন্ন করার অঙ্গিকার করলে তাদেরকে নগদ জরিমানা কওে ছেড়ে দেয়া হয়। উক্ত ভবনদুটি আমাদেও নজরের থাকবে, যদি তারা নিজ উদ্যোগে কাজ না কওে তা হলে আমরা ফের অভিযান চালিয়ে ঘুরিয়ে দেবো। এ কাজটি যদি করা না হয় তাহলে যে কোন সময় নিম তলীর চেয়ে ভয়াবহ দুর্ঘটনা ঘটনার সম্ভাবনা রয়েছে। #

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

জেলা প্রশাসকের হস্তক্ষেপে জমি ফিরে পেলেন আজিজুল

কেরানীগঞ্জের রুহিতপুর ইউনিয়নের সোনাকান্দা মৌজার ৫৮ শতাংশ জমি সিএস ও এসএ রেকর্ডে ব্যক্তিমালিকানার হলেও আরএস …

error: Content is protected !!