অবশেষে আইপিএলের সূচি প্রকাশ

স্পোর্টস ডেস্কঃ অবশেষে ১৩তম আসর  বসতে যাচ্ছে আইপিএলের। ধারণা করা হচ্ছিল এবারের আইপিএল হয়তো ভেস্তে যেতে পারে। তাছাড়া ভারত-চীনের মধ্যকার রাজনৈতিক হানাহানির কারণে আইপিএলের স্পন্সর ভিভোর সঙ্গেও সম্পর্কচ্ছেদ করে বিসিসিআই। এতো সব কারণে এবারের আইপিএল আয়োজনে ছিলো নানা শঙ্কা।

তবে বিসিসিআিইয়ের শক্ত অবস্থানের কারণে অবশেষে ১৯ সেপ্টেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে আসরটি।
অবশেষে আইপিএলের লিগ পর্যায়ের সূচি প্রকাশ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড-বিসিসিআই। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হচ্ছে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস। ১৯ সেপ্টেম্বর আবুধাবিতে ম্যাচটির মাধ্যমে শুরু হবে আইপিএলের ১৩তম আসর।

পরদিনই টুর্নামেন্ট চলে যাবে দুবাইয়ে। ২০ সেপ্টেম্বর দিল্লী ক্যাপিটালসের মুখোমুখি হবে কিংস ইলেভেন পাঞ্জাব। এর পরদিন সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে লড়বে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

শারজায় এবারের আইপিএলের ১ম ম্যাচ অনুষ্ঠিত হবে ২২ সেপ্টেম্বর। মুখোমুখি লড়বে রাজস্থান রয়্যালস ও চেন্নাই সুপার কিংস।

আসরের ২৪টি ম্যাচ অনুষ্ঠিত হবে দুবাইয়ে, ২০ টি ম্যাচ হবে আবুধাবিতে আর ১২ টি ম্যাচ অনুষ্ঠিত হবে শারজায়। দিনে ২টি করে ম্যাচ শুরু হবে ৩ অক্টোবর থেকে। সব মিলিয়ে মোট ১০ দিন দু’টো করে ম্যাচ অনুষ্ঠিত হবে। ম্যাচগুলো শুরু হবে আরব আমিরাত সময় দুপুর ২টা ও সন্ধ্যা ৬টায়।

লিগ পর্যায়ের খেলা চলবে ৪৬ দিন। লিগের শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে শারজায়, লড়বে সানরাইজার্স হায়দ্রাবাদ ও মুম্বাই ইন্ডিয়ান্স। তবে লিগপর্যায়ের সূচি প্রকাশ করা হলেও, প্লে অফ এবং ফাইনালের সূচি এখনো প্রকাশ করা হয়নি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

বিপজ্জনক’ মেসিকে নিয়ে সতর্ক বেনজেমা

এল ক্লাসিকো মানেই অন্যরকম আবহ। ধ্রুপদী ফুটবলে মোহিত হওয়ার অপেক্ষা। বিশ্বের অন্যতম সেরা দুটি দল …

error: Content is protected !!