নাটোরে ইউএনওদের বাসভবনে নিরাপত্তা জোরদার

নাটোর প্রতিনিধিঃ নাটোরের সাতটি উপজেলার ইউএনওদের নিরাপত্তায় তাদের বাসভবসের সামনে অস্ত্রধারী আনসার সদস্য মোতায়ন করা হয়েছে।

শনিবার (০৫ সেপ্টেম্বর) সকাল থেকেই প্রতিটি বাসভবনের সামনে চারজন করে অস্ত্রধারী আনসার সদস্য তাদের দায়িত্ব শুরু করেছেন।

জেলার আনসার ও ভিডিপি কার্যালয়ের সহকারী কর্মকর্তা মেহেদী হাসান বিষয়টি নিশ্চিত করে জানান, সরকারের নির্দেশনা অনুযায়ী নাটোরের ৭টি উপজেলায় ইউএনওদের নিরাপত্তায় ৪ জন করে আনসার সদস্য মোতায়ণ করা হয়েছে। এরমধ্যে একজন অ্যাসিন্টেন্ট প্লাটুন কমান্ডার সহ ৩জন অস্ত্রধারী আনসার রয়েছেন।

এদিকে, সরকারি নির্দেশনা অনুযায়ী নিরাপত্তায় খুশি উপজেলা নির্বাহী অফিসাররা। সিংড়ার উপজেলার নির্বাহী অফিসার নাসরিন বানু বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী সকাল থেকেই আমার বাসভবনের সামনে আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। এতে করে নিরাপত্তা নিয়ে কিছুটা স্বস্তির নি:শ্বাস ফেলা যায়।

নাটোর সদর ইউএনও জাহাঙ্গার আলম বলেন, উপজেলা প্রশাসনের ১৭টি বিভাগের সমন্বয় সহ মোবাইল কোর্ট পরিচালনা ও আইনশৃঙ্খলা রক্ষা আমাদের কাজ করতে হয়। এ কারণে কিছু অসাধু মানুষ আমাদের উপর ক্ষিপ্ত হয়ে ক্ষতি সাধন করতে পারে। তবে সরকারি সিদ্বান্ত মোতাবেক যে নিরাপত্তার উদ্যোগ নেয়া হয়েছে তাতে আমরা সন্তুষ্ট।

বড়াইগ্রাম উপজেলার ইউএনও জাহাঙ্গীর আলম জানান, আপাতত বাসার নিরাপত্তার জন্য চারজন আনসার সদস্য দায়িত্ব পালন করছেন। পরবর্তীতে শারীরিক নিরাপত্তার জন্য প্রয়োজনীয় সংখ্যক আনসার দায়িত্ব পালন করবেন।

উল্লেখ্য, দূর্বৃত্তের হামলায় দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী অফিসার ওয়াহিদা খানম গুরুতর আহত হওয়ার পর সরকার সারা দেশের সকল উপজেলা নির্বাহী অফিসারদের নিরাপত্তা জোরদারের সিদ্ধান্ত নেয়।

এ বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে শুক্রবার ইউএনওদের সার্বক্ষণিক শারীরিক ও বাসভবনের নিরাপত্তা প্রদানের জন্য অঙ্গীভুত সশস্ত্র আনসার সদস্য মোতায়েনের জন্য আনসার ও ভিডিপির মহাপরিচালক বরাবর নির্দেশ দেয়।

এর প্রেক্ষিতে শুক্রবার সন্ধায় আনসার ও ভিডিপি রাজশাহী রেঞ্জের পরিচালক ফজলে হোসেন রাব্বী বিভাগের আটটি জেলার কমান্ড্যান্টকে একটি নির্দেশনা পাঠান। এতে প্রত্যেক ইউএনও’র জন্য ১০ জন করে নিরাপত্তারক্ষী মোতায়েনের নির্দেশ দেওয়া হয়। ওই নির্দেশের পর রাজশাহী বিভাগের ৬৬টি উপজেলায় ইউএনওদের নিরাপত্তা নিশ্চিতে আনসার বাহিনীর একজন পিসি, একজন এপিসি ও আটজন সদস্যসহ মোট ১০জন করে সশস্ত্র নিরাপত্তা রক্ষী মোতায়েন করা হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

ত্রিশালে বিএনপির নবগঠিত  কমিটি বাতিলের দাবিতে  সংবাদ স‌ম্মেলন

স্টাফ রিপোর্টারঃ ময়মন‌সিং‌হের ত্রিশা‌লে উপ‌জেলা বিএন‌টির নবগ‌ঠিত ক‌মি‌টি‌নি‌য়ে সংবাদ স‌ম্মেলন অনু‌ষ্ঠিত হয়ে‌ছে। র‌বিবার (২০ জুন) …

error: Content is protected !!