বাংলাদেশ ক্রিকেট দল কে অভিনন্দন।

বাংলাদেশ ক্রিকেট দল কে অভিনন্দন।

আরেকটা অসাধ্য সাধন করলো বাংলাদেশ। টিম অষ্ট্রেলিয়াকে ২০ রানে হারিয়ে ২ ম্যাচ টেষ্ট সিরিজের প্রথম ম্যাচ জিতে নিলো।

একের পর এক রেকর্ড করে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট টিম। লাল সবুজের দল এবার ধরাশয় করলো অষ্ট্রেলিয়া ক্রিকেট টিম কে। মিরপুরে প্রথম টেষ্টের চতুর্থ দিনে লাঞ্চ বিরতির পর পর ই আসলো সেই কাঙ্খিত জয়।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশের প্রথম ইনিংস শেষ হয় ২৬০ রানে।  বাংলাদেশের পক্ষে সাকিব আল হাসান সর্বোচ্চ ৮৪ রান করেন। অষ্ট্রেলিয়ার পক্ষে কামিংস ,লায়ন, আগার ৩ জন ই ৩ টি করে উইকেট পান।

এর পরে প্রথম ইনিংসে ব্যাটিং এ নেমে অষ্ট্রেলিয়ার ইনিংস শেষ হয় ২১৭ রানে। অষ্ট্রেলিয়ার অগার সর্বোচ্চ ৪১ রান করে অপরাজিত থাকেন। বাংলাদেশের পক্ষে সাকিব আল হাসান সর্বোচ্চ ৫ টি উইকেট লাভ করে।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে বাংলাদেশের ইনিংস শেষ হয়ে যায় ২২১ রানে। তামিম ইকবাল সর্বোচ্চ ৭৮ রান করেন। এবং অষ্ট্রেলিয়ার লেয়ন সর্বোচ্চ ৬ উইকেট পায়।

খেলার শেষ ইনিংসে প্রথম দিকে মনে হচ্ছিল ম্যচ অষ্ট্রেলিয়ার পক্ষে চলে যাচ্ছে । কিন্তু ক্রিকেট শেষ বল পর্যন্ত উত্তেজনা থাকে এবং বাংলাদেশ ক্রিকেট টিম সব কিছু পারে তার প্রমান তারা দিয়েছে শেষ ইনিংসে।

অষ্ট্রেলিয়া কে শেষ ইনিংসে জয়ের জন্য প্রয়োজন হয় ২৬৫ রান । কিন্তু অষ্ট্রেলিয়া কে বাংলাদেশের বোলার রা আটকে দেয় ২৪৪ রানে। ডেভিড ওর্য়ান সেঞ্চুরী করলেও দল পরাজয়ে তা কোন ভূমিকা রাখে নি। অষ্টেলিয়া ব্যাটিং লাইন আপে ধ্বংস জঞ্জ চালায় বাংলাদেশের প্রান বিশ্ব সেরা অল রাউন্ডার সাকিব আল হাসান।

১৭ বছর টেষ্ট ইতিহাসে অষ্ট্রেলিয়ার বিপক্ষে এটিই বাংলাদেশের প্রথম জয়

উল্লেখ্য অষ্টেলিয়া ক্রিকেট টিম বাংলাদেশ সফরে আরো আগে আসার কথা থাকলেও নিরাপত্তার অযুহাতে আসে নি।

বাংলাদেশ ক্রিকেট টিম কে নিউজ ঢাকা ২৪ পরিবারের পক্ষ থেকে অনেক অনেক শুভেচ্ছা এবং অভিনন্দন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

ফর্চুন বরিশালের লোগো নিয়ে সোশাল মিডিয়ায় তোলপাড়!

বরিশাল প্রতিনিধি : বঙ্গবন্ধু টি২০ জ্বরে কাঁপছে পুরো দেশ। সেই কাঁপুনি ধরেছে আমাদের বরিশাল শহরেও। …

error: Content is protected !!