ময়মনসিংহের শম্ভুগঞ্জ-বোররচর সড়কের বেহাল দশা

এস এম শামীম ফুলপুর-ময়মনসিংহঃ ময়মনসিংহ সদর উপজেলার চর অঞ্চলের শম্ভুগঞ্জ থেকে চরখরিচা, অম্বিকাগন্জ ইউনিয়ন হয়ে পরানগন্জ,বোররচর কাচারী বাজার পর্যন্ত দীর্ঘ সড়কের অধিকাংশ স্হানে উঠে গেছে পিচ বের হয়ে এসেছে মাটি । ছোট বড় খানাখন্দে ভরা পুরো সড়ক। সড়কের দুই পাশের মাটি সরে তৈরি হয়েছে বড় বড় মৃত্যুকুপ। প্রায়ই ঘটছে ছোট বড় দুর্ঘটনা, ভোগান্তিতে পরতে হচ্ছে এলাকাবাসী সহ ছোট বড় যান চলা চলের যাত্রী সহ গাড়ি চালকদের।

জানা যায়, রাস্তা নির্মাণের দীর্ঘ সময় অতিবাহিত  হলেও সংস্কার করা হয়নি  জনসাধারণের একমাত্র নির্ভর যোগ্য শহর মুখী এ সড়কটির। দীর্ঘ সময় অতিবাহিত হলেও এ সড়কের উন্নয়ন কাজ হয়েছে এমন তথ্য জানা নেই। দীর্ঘ সময় ধরে ক্ষমতায় রয়েছেন ময়মনসিংহ সদর-৪ আসনে সংসদ সদস্য ও বিরোধী দলীয় নেত্রী বেগম রওশন এরশাদ এম.পি । তিনি ময়মনসিংহে  তেমন আসা যাওয়া না  থাকলেও এলাকার প্রতিনিধি, দলীয় নেতাকর্মী ও প্রশাসনের মাধ্যমে নিয়মিত এলাকার  খবর রাখেন এমন দাবি  নেতাকর্মীদের। কিন্তু জনগণের চরম ভোগান্তির এই বিষয় গুলো হয়তো উপর মহল সহ সরকারের নজরে আসেনি কখনো।

এলাকাবাসীরা জানান, সামান্য বৃষ্টিতেই সৃষ্টি হয় রাস্তার নাজেহাল অবস্হা। যে কারণে স্কুল, কলেজ, মাদ্রাসার ছাত্র-ছাত্রী এবং যানবাহন চলাচল করা কষ্ট সাধ্য হয়ে পড়ে। যা দেখার মতো কেউ নেই। অবহেলিত চরাঞ্চল বাসীর একমাত্র ভরসা, সোনার বাংলার উন্নয়নের রুপকার  দেশ মাতা মাননীয় প্রধান মন্ত্রী জন দরদী জন নেত্রী শেখ হাসিনার সুনজরে চরাঞ্চলের জনগণের দুঃখ কষ্ট লাঘব করতে-চরাঞ্চলবাসীর প্রাণের  দাবি, এলাকার অতীব প্রয়োজনীয় ব্যস্ততম এই সড়কটি যেন দ্রুত সংস্কার করে  গ্রামীণ জীবন ধারনে জনসাধারণের চলার পথ সহজ করতে সহায়তা করেন।

চলাচলের অতি প্রয়োজনীয় এ সড়কটি যেন উন্নয়ন ও সংস্কারের আওতায় আসে এমন আশা  এলাকাবাসী সহ সর্ব মহলের।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে দু’দফায় দশ ঘন্টা বন্ধ ফেরি পারাপার

শেখ রনজু আহাম্মেদ রাজবাড়ী প্রতিনিধি: ঘন কুয়াশার কারনে সোমবার দেশের গুরুত্বপূর্ন নৌরুট দৌলতদিয়া পাটুরিয়ায় দু’দফায় …

error: Content is protected !!