যশোরের চৌগাছায় মুজিব বর্ষ উপলক্ষে বৃক্ষরোপণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

মামুন হোসেন, যশোর প্রতিনিধিঃ যশোরের চৌগাছায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিব বর্ষ উপলক্ষে সারা বাংলাদেশে বৃক্ষরোপণ কর্মসূচি ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার  (৩ সেপ্টেম্বর) উপজেলার মুক্তারপুর মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু স্মৃতি সংরক্ষণ পরিষদের উদ্যোগে অর্পণ-দর্পন স্মৃতি পাঠাগার প্রাঙ্গণে বৃক্ষরোপণের মাধ্যমে কর্মসূচির উদ্বোধন করা হয়।

এ সময় বৃক্ষরোপণ কর্মসূচিতে প্রধান  অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাজী মোফাজ্জেল হোসেন উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা আঃ সালাম,সভাপতি,বাংলাদেশ মুক্তিযোদ্ধা ঐক্য পরিষদ, মোঃ রবিউল ইসলাম,সাধারণ সম্পাদক,বাংলাদেশ মুক্তিযোদ্ধা ঐক্য পরিষদ, চৌগাছা শাখা। এছাড়া আরও উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা দাউদ হোসেন, বীর মুক্তিযোদ্ধা আমিরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দিন,বীর মুক্তিযোদ্ধা তোফায়েল আহমেদ সহ চৌগাছা ও ঝিকরগাছা উপজেলার বিভিন্ন স্তরের জনগন।

১৯৫৪ সালে বঙ্গবন্ধুর ভাষন চলাকালীন প্রত্যাক্ষদর্শি জনতা ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা ঐক্য পরিষদের সকল সদস্যদের মাঝে বৃক্ষের চারাগাছ বিতরন করা হয়।

উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, মোঃ সাকিব ইসলাম। তিনি নিউজ ঢাকা ২৪ কে জানান,
মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশনায় প্রাথমিক ভাবে দুইশত চারা বিতরণ করেছি। পর্যায়ক্রমে আরও চারা বিতরণ ও রোপন করা হবে। তিনি বলেন, এ কর্মসূচির মাধ্যমে“মুজিব বর্ষের অঙ্গিকার তিনটি করে গাছ লাগান” তার এ স্লোগানের বাস্তবায়ন হচ্ছে। এছাড়া তার বক্তব্যের মাঝে সরকারের কাছে গণমাধ্যমের মাধ্যমে কয়েকটি প্রস্তাবনা পেশ করেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার কারিগর জননেত্রী শেখ হাসিনা সরকারের ” গ্রাম হবে শহর” মেগা প্রকল্প বাস্তবায়ন হোক বঙ্গবন্ধুর একান্ত রাজনৈতিক সহচর ভাটাই বিশ্বাসের জন্মভূমি মুক্তারপুর থেকেই। এটাই চৌগাছা-ঝিকরগাছা সহ যশোর জেলার মানুষের দাবি।

উল্লেখ্য, প্রস্তাবনা গুলো হলোঃ ১. নতুন মডেলে স্মৃতিসৌধ নির্মাণ। ২. বঙ্গবন্ধুর ম্যুরাল বা প্রতিকৃতি নির্মাণ। ৩. মুক্তিযুদ্ধ ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি সংরক্ষণ কেন্দ্র বা সংগ্রহশালা বা জাদুঘর নির্মাণ। ৪. বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত মুক্তারপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে একটি শহীদ মিনার নির্মাণ। ৫. গ্রামের ভাটাই বিশ্বাস সড়কটি অন্তত দুই লেন করে পাকাকরণ। ৬. জননেত্রী শেখ হাসিনা কম্পিউটার ল্যাব স্থাপন। ৭. শেখ রাসেল ক্রীড়া ক্লাব স্থাপন। ৮. বঙ্গবন্ধু স্মৃতি সৌধ  রক্ষার্থে কপোতাক্ষে নদের বাঁধ প্রকল্প বাস্তবায়ন। ৯. প্রধান সড়ক হতে বঙ্গবন্ধু স্মৃতি সৌধ পর্যন্ত সড়ক পাকাকরণ। ১০.  একটি কমিউনিটি ক্লিনিক স্থাপন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

প্রধান শিক্ষক এখন গরু খামারের কেয়ারটেকার

তাসনীমুল হাসান মুবিন,স্টাফ রিপোর্টারঃ ময়মনসিংহের ত্রিশালের আলহেরা একাডেমী এর প্রতিষ্ঠাতা ও প্রধান শিক্ষক আজিজুল হক …

error: Content is protected !!