লালপুরে ২য় দফায় জলাবদ্ধতা নিরসনের চেষ্টা এলাকাবাসীর

লালপুর (নাটোর) প্রতিনিধি:

নাটোরের লালপুর উপজেলার দুড়দুড়িয়া ইউনিয়নের বসন্তপুর বিলের বদ্ধ খালের কারনে সৃষ্ট জলাবদ্ধতা নিরসনের লক্ষে সারাদিন ২য় বারের মতো বসন্তপুর বিলে কোদাল নিয়ে হাজার-হাজার জনতা প্রতিবন্ধকতা সৃৃষ্টিকারী পুকুরের পাড় কেটে পানি নিষ্কাষনের ব্যবস্থা করেছে। এ জন্য খালটি সরকারী ভাবে কর্তনের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের সহায়তা চেয়েছেন এলাকাবাসী।

স্থানীয় সূত্রে জানা যায়, বসন্তপুরের খাল বন্ধ করে পুকুর কাটার ফলে বৃষ্টির পানি জমে গত কয়েক মাস ধরে সৃষ্ট জলাবদ্ধতায় ভোগান্তিতে রয়েছে লালপুর উপজেলার দুড়দুড়িয়া ইউনিয়নে কয়েক হাজার মানুষ।

গত রোববার (২৩ আগস্ট) মাইকিংয়ের ব্যবস্থা করেন উপজেলা নির্বাহী অফিসার উম্মুল বানীন দ্যুতি। নির্বাহী অফিসারের ডাকে সাড়া দিয়ে হাজারো জনতা তার উপস্থিতিতে পানি নিষ্কাশনের ব্যবস্থা করেন। কিন্তু ঐদিন খালের পরিপুর্ন্য কাজ সম্ভব হয়নি ফলে ২য় বারের মতো পূর্ণ জলাবদ্ধতা নিরসনের চেষ্টায় সোমবার আবার ২য় বার মাইকিং করে জলাবদ্ধতা নিরসনের ব্যবস্থা করেন উপজেলা ভৃমি অফিসার শাম্মী আক্তার।

এ সময় তিনি খাল পরিদর্শন করেন। এ সময় উপস্তিত ছিলেন দুড়দুড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল হান্নান, প্রভাষক হিরেন্দ্রনার্থ সরকার, এড্যাভোকেট জিয়াউর রহমান জিয়া, এবং সংস্কার কমিটির সদস্য আশাদুজ্জান রিপন প্রমুখ।

এ ব্যাপারে লালপুর উপজেলা নির্বাহী অফিসার উম্মুল বানীন দ্যুতি জানান, আগামী শুকনো মৌসুমে খালটি পুনঃ খননের প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন প্রকল্পের কাজে ভোগান্তিতে স্থানীয়রা

রাকিবুল হাসান সুমন,ত্রিশাল ময়মনসিংহ প্রতিনিধিঃ ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে মাটি ভরাট …

error: Content is protected !!