বন্যার্ত মানুষের পাশে বাঘাপুর স্কুল এন্ড কলেজ প্রাক্তন ছাত্র সংসদ

বন্যার্ত মানুষের পাশে বাঘাপুর স্কুল এন্ড কলেজ প্রাক্তন ছাত্র সংসদ

দেশের বন্যার্ত মানুষের পাশে দাড়িয়েছে বাঘাপুর স্কুল এন্ড কলেজ প্রাক্তন ছাত্র সংসদ এর সদস্যরা। বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানরত অত্র সংঠনের সাবেক শিক্ষার্থীরা তহবিল সংগ্রহের কাজ শুরু করেছেন।

সংগঠনের সদস্যদের আমন্ত্রনে সারা দিয়ে সমাজের সাধারণ মানুষ ও এতে অংশ নিয়েছে।অপরদিকে বন্যার্ত সহযোগীতার জন্য প্রাক্তন শিক্ষার্থীরা সংগঠনের ফেসবুক গ্রুপ পেইজ ও নিজেদের ওয়ালে স্ট্যাটাসের মাধ্যমে ত্রান সংগ্রহ কার্যক্রম চালায়।

এতে ব্যপক সারা ও মিলছে। সংগঠনের কুয়েত প্রবাসী সদস্যরা ইতিমধ্যে দুই লক্ষ টাকার তহবিল সংগ্রহ করে দেশে পাঠিয়েছেন। পিছিয়ে নেই সৌদিআরব প্রবাসী সদস্যরাও তারা ইতিমধ্যে নিজস্ব তহবিল থেকে এক লক্ষ টাকা দেশে প্রেরন করেছেন।সৌদিআরবের বিভিন্ন জেলায় একাধিক গ্রুপ তহবিল সংগ্রহের কাজে লিপ্ত রয়েছেন।

তাদের প্রতিশ্রুতি অনুযায়ী ২/১ দিনের মধ্যে আরও দুই লক্ষ টাকা দেশে এসে পৌছবে। ইউরোপ আমেরিকা অবস্থানরত সদস্যরাও ইতিমধ্যে নিজস্ব অর্থ থেকে নগদ প্রায় ৮০ হাজার টাকা প্রেরন করেছেন।

সংগঠনের উপদেষ্টা পরিষদের সদস্য জনাব আলি হোসেন এর সভাপতিত্বে এইচ এম রুবেল এর সঞ্চালনায় গতকাল বিকাল ৫ ঘটিকায় বাঘাপুর স্কুল এন্ড কলেজ মাঠে এবিষয়ে এক সাধারণ সভা অনুষ্ঠিত হয়।সভায় বন্যার্তদের জন্য তহবিল সংগ্রহে গঠিত কমিটির সদস্য মোঃ জিলানী বলেন,আমাদের মুলশক্তি প্রবাসী ভাইয়েরা তারা প্রতিশ্রুতি অনুযায়ী অর্থ প্রেরন করলে আমাদের তহবিল ছয় লক্ষ টাকা ছাড়িয়ে যাবে।

তিনি আরো বলেন,আর্তমানবতার সেবায় সাবেক ছাত্র সংসদ সব সময় মানুষের পাশে দাঁড়িয়েছে।দেশব্যপী মানুষ বন্যায় ক্ষতিগ্রস্ত তাদের কষ্ট লাঘবে আমরা নিরলস কাজ করে যাচ্ছি।ঈদের পরেও যাতে বন্যার্তদের মন খারাপ না থাকে সে জন্য আমরা ঈদের পর ৫ ই সেপ্টেম্বর উত্তরাঞ্চলে ত্রান সামগ্রী ও নগদ অর্থ বিতরন করতে যাচ্ছি।

সংগঠনের সদস্য সচিব আরিফুজ্জামান লিটন বলেন,বন্যাকবলিত অসহায় মানুষের পাশে দাঁড়াতে আমি সুদুর স্পেন থেকে ২৪ ঘণ্টা জার্নি করে দেশে এসেছি।আমরা মানুষের সেবায় যে কোন ভালো কাজের গর্বিত অংশীদার হতে চাই।আমরা নৈতিক দায়িত্ববোধ ও মানবতার খাতিরে বানভাসি মানুষের পাশে দাঁড়াতে চাই।তিনি বলেন দেশ বিদেশে অবস্থানরত সকল সদস্যের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ আমাদের ত্রান সংগ্রহের কাজে গুরুত্বপূর্ণ ভুমিকা রেখেছে।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের যৌথ হিসাব পরিচালনাকারীদের একজন জনাব মোহাম্মদ উল্লাহ শুভ তিনি বন্যার্তদের জন্য সংগৃহীত তহবিলের পুর্ন হিসাব বিবরণী তুলে ধরেন ও অর্থ দাতাদের অভিনন্দন জানান।

উপদেষ্টা পরিষদের অপর সদস্য জনাব এরশাদুল হক সেন্টু,ত্রান কমিটির সদস্য গোলাম আলি, শাওন মহসিন খান, প্রমুখ বক্তব রাখেন।সবাই অতীতের ন্যায় প্রাকৃতিক ও মানবসৃষ্ট দুর্যোগে এগিয়ে আসবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

 

আরো পড়ুন: ত্রান ও গোখাদ্যের অভাবে আত্রাইয়ের বানভাসী। সবাইকে এগিয়ে আসার আহ্বান

 

স্টাফ রিপোর্টার

নিউজ ঢাকা ২৪.কম।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

অগ্নি নির্বাপন

কেরানীগঞ্জ গার্মেন্টস পল্লীর অধিকাংশ দোকানেই নেই কোন অগ্নি নির্বাপন ব্যবস্থা !

ঢাকার কেরানীগঞ্জের কালিগঞ্জ গার্মেন্টস পল্লী অগ্নিকান্ডের জন্য অত্যন্ত ঝুকিপূর্ন একটি এলাকা। এখানে রয়েছে প্রায় ৮ …

One comment

  1. সৌদি আরবের বন্যার্তদের সহায়তার জন্য দিন রাত প্রচার কার্য পরিচালনা কারীদের খবর একলাইনে প্রত্যাশা করছিলাম।

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!