রংপুরে নিষিদ্ধ জঙ্গি সংগঠনের ২ সদস্য গ্রেফতার

তাইজুল ইসলাম, রংপুর সংবাদদাতাঃ

রংপুরে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আল্লাহ্ দলের ২ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব । এরা হলেন, গাইবান্ধার মোঃ আব্দুর রউফ (৩৭) ও গোবিন্দগঞ্জে মোঃ শরীফুল ইসলামকে (৩০)।

সোমবার বিকেলে র‌্যাব-১৩ এর মিডিয়া কর্মকর্তা খন্দকার গোলাম মোর্ত্তূজা জানান, গত ২৬ জুন গাইবান্ধা জেলার পলাশবাড়ি থেকে আল্লাহ্ দলের সদস্যদের গ্রেফতার করে র‌্যাব ১৩ এবং তাদের দেয়া তথ্য মতেই ওই সংগঠনের অপর সদস্যদের গ্রেফতারের জন্য পৃর্ব থেকেই ওৎ পেতে ছিল র‌্যাবের জঙ্গী সেলের সদস্যরা। গত ২৩ আগস্ট বিকেলে পীরগঞ্জ উপজেলার লালদিঘি-কুমেদপুর বাজারগামী পাকা রাস্তার দক্ষিণ পার্শ্বে অভিযান পরিচালনা করে র‌্যাব আব্দুর রউফকে ও বোয়ালিয়া এলাকা থেকে শরীফুল ইসলামকে গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ উগ্রবাদি বই, লিফলেট, মোবাইল ফোন ও সীমকার্ড উদ্ধার করা হয়। তারা ‘আল্লাহর দল’ এর নেতা মতিন মেহেদী ওরফে মতিনুল ইসলাম ওরফে মাহাবুব মতিন ওরফে মতিনুল হক মন্ডলের মতাদর্শে অনুপ্রাণিত হয়ে দীর্ঘদিন যাবৎ সু-কৌশলে নিষিদ্ধ জঙ্গি সংগঠন “আল্লাহর দল” এর সক্রিয় সদস্য হিসেবে কার্যক্রম পরিচালনা করে আসছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা দীর্ঘদিন যাবৎ নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন “আল্লাহর দল” এর গাইবান্ধা অঞ্চল এর সাথে সম্পৃক্ততার কথা স্বীকার করে। এছাড়াও তারা নিষিদ্ধ জঙ্গি সংগঠন “আল্লাহর দল”এর নেতা মতিন মেহেদী ওরফে মতিনুল ইসলামের অনুসারী বলে স্বীকার করে। সেই সাথে নিষিদ্ধ জঙ্গি সংগঠন “আল্লাহর দল” এর অনুসারীদের নিকট থেকে বায়াত গ্রহণ করে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

প্রধান শিক্ষক এখন গরু খামারের কেয়ারটেকার

তাসনীমুল হাসান মুবিন,স্টাফ রিপোর্টারঃ ময়মনসিংহের ত্রিশালের আলহেরা একাডেমী এর প্রতিষ্ঠাতা ও প্রধান শিক্ষক আজিজুল হক …

error: Content is protected !!