সুরেন্দ্র কুমার সিনহা পদত্যাগ দাবী অন্যথায় কঠোর আন্দোলনের হুঁশিয়ারি

সুরেন্দ্র কুমার সিনহা পদত্যাগ দাবী অন্যথায় কঠোর আন্দোলনের হুঁশিয়ারি

ক্ষমতাসীন আওয়ামী লীগ সমর্থক আইনজীবীরা প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা কে  আগামী দুইদিনের মধ্যেই  পদত্যাগ করার আহ্বান জানিয়েছেন  । সেই সাথে তারা আরো বলেছেন পদত্যাগের আগে যেন সংবিধানের ষোড়শ সংশোধনীর রায়টি বাতিল করা হয়। তা না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারি দিয়েছেন তারা।

গতকাল  মঙ্গলবার ২২ আগস্ট  বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ আয়োজিত সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবন প্রাঙ্গনে মানববন্ধন থেকে দুইদিনের মধ্যে পদত্যাগ না করলে ওনাকে (প্রধান বিচারপতি) অপসারণের এক দফা দাবিতে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি উচ্চারণ করা হয়।

রায়ের বিরুদ্ধে ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবেই এ মানববন্ধন করা হয়েছে।

আগামী ২৪ তারিখের মধ্যে এই রায়ের অগণতান্ত্রিক, অসাংবিধানিক এবং অপ্রাসঙ্গিক বক্তব্য প্রত্যাহার করবেন বলে বলেছেন মানববন্ধনে পরিষদের সদস্য সচিব ফজলে নূর।  তিনি আরো বলেন তা না হলে আগামী অক্টোবর থেকে তাকে অপসারনের জন্য আমরা কঠোর কর্মসূচী দিতে বাধ্য হবো।

মানব বন্ধনে সংগঠনের অন্যান্য নেতারাও বক্তব্য দেন।

উল্লেখ্য সম্প্রতি ষোড়শ সংশোধনী বাতিলের রায় প্রকাশ করেছে সুপ্রিম কোর্ট।  এ রায়ে বেশ কিছু স্পর্শ কাতর বিষয়ে পর্যবেক্ষন দিয়েছেন প্রধান বিচার পতি সুরেন্দ্র কুমার সিনহা। এর জের ধরেই  রায়ের পর্যবেক্ষন ক্ষুব্ধ অভিব্যক্তি প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী থেকে  শুরু করে আওয়ামী লীগের সর্বস্তরের নেতারা।

আরো পড়ুন:  শাওমি ফোন বিষ্ফোরন

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

মাধবপুরে এতিমখানায় হবিগঞ্জ পুলিশ সুপারের ইফতার সামগ্রী বিতরণ

শেখ জাহান রনি, মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি, হবিগঞ্জের মাধবপুরে বুধবার (২১ এপ্রিল) দুপুরে মাধবপুর বাজার দারুল …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!