জোয়ারের পানিতে ক্ষতিগ্রস্ত বরিশালের ব্যবসায়ীরা

মোঃ নাঈম হোসেন, বরিশাল সংবাদদাতাঃ কীর্তনখোলার জোয়ারের পানিতে সয়লাব হয়ে গেছে বরিশাল জেলা এবং মহানগরের অধিকাংশ এলাকা। অনেক এলাকায় সড়কের ওপর হাঁটু পানি জমে গেছে। মূল শহরের নিচু এলাকায় দুই থেকে তিন ফুট পানির নিচে ডুবে আছে।

সরেজমিন ঘুরে দেখা যায়, অনেকের বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে পানি ঢুকে চরম ভোগান্তির সৃষ্টি হয়েছে। বরিশাল মহানগরের বড় বড় খাল ভরাট করে সরু ড্রেন নির্মাণ করায় একটু বৃষ্টি কিংবা জোয়ারের পানিতে জলাবদ্ধতা দেখা দেয়।

নগরবাসীর অভিযোগ, একটু বৃষ্টি হলেই নগরে জলাবদ্ধতার সৃষ্টি হয়। বড় বড় খালগুলো ভরাট করে ড্রেন নির্মাণ করায় নগরের পানি অপসারণে বাধার সৃষ্টি হচ্ছে। সরু নালা দিয়ে যতক্ষণে পানি অপসারণ হবে তার মধ্যেই আবার জোয়ারের পানি প্রবেশ করায় জলাবদ্ধতা তীব্র হচ্ছে।
জোয়ার এবং বৃষ্টিতে নগরের সদর রোড, ফজলুল হক অ্যাভিনিউ, মল্লিক রোড, বিএম স্কুল, বগুড়া রোড, শ্রীনাথ চ্যাটার্জী লেন, মুন্সি গ্যারেজ এলাকা, বাংলাদেশ ব্যাংক মোড়,আমানতগন্জ, পলাশপুর, কাউনিয়া, বিসিক এলাকা, জানকিসিংহ সড়ক, সাবান ফ্যাক্টরি, ভাটিখানাসহ অনেক এলাকায় পানি জমে আছে।

বিভাগের অন্যান্য জেলাগুলোর বিভিন্ন স্থানে থেমে থেমে বৃষ্টি হচ্ছে। গত কয়েকদিনের টানা বৃষ্টিতে রাস্তাঘাট অনেকটাই কর্দমাক্ত। বিশেষ করে নগরের ভাঙা রাস্তার খানা-খন্দগুলো পানি জমে যানবাহন ও মানুষের স্বাভাবিক চলাচল ব্যাহত হচ্ছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

ত্রিশালে বিএনপির নবগঠিত  কমিটি বাতিলের দাবিতে  সংবাদ স‌ম্মেলন

স্টাফ রিপোর্টারঃ ময়মন‌সিং‌হের ত্রিশা‌লে উপ‌জেলা বিএন‌টির নবগ‌ঠিত ক‌মি‌টি‌নি‌য়ে সংবাদ স‌ম্মেলন অনু‌ষ্ঠিত হয়ে‌ছে। র‌বিবার (২০ জুন) …

error: Content is protected !!