নানা কর্মসূচীর মধ্য দিয়ে রাজশাহী কলেজে শোক দিবস পালন

নানা আয়োজন ও কর্মসূচীর মধ্য দিয়ে রাজশাহী কলেজে জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

শনিবার (১৫ অাগষ্ট) সকাল ৯ টার দিকে কলেজের রবীন্দ্র-নজরুল চত্বর থেকে স্বাস্থ্য বিধি মেনে স্বল্প পরিসরে শোক র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে কলেজ অধ্যক্ষ প্রফেসর মহা.হবিবুর রহমানের নেতৃত্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আবক্ষ ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পুষ্পস্তবক অর্পণ শেষে কলেজের মিলনায়তনে অধ্যক্ষ প্রফেসর মহা.হবিবুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

আলোচনা সভা শুরুর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ডকুমেন্টারি ফিল্ম মাল্টিমিডিয়া প্রোজক্টরে দেখানো হয়। পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন কলেজ উপাধ্যক্ষ প্রফেসর মোহা: আব্দুল খালেক, সমাজ বিজ্ঞান বিভাগের প্রধান প্রফেসর ড. নাজনীন সুলতানা, সমাজকর্ম বিভাগের প্রধান প্রফেসর ড. জুবাইদা আয়েশা সিদ্দীকাসহ প্রত্যেক বিভাগের প্রধান এবং বিজয়ী শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এছাড়াও আলোচনা সভা শেষে দিবসটি উপলক্ষে বৃক্ষ রোপণের আয়োজন করে কলেজ প্রশাসন। বাদ জোহর কলেজের কেন্দ্রীয় মসজিদে বঙ্গবন্ধুসহ তার পরিবারের সকল শহীদদের রুহের আত্নার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এর আগে, ১৫ আগস্ট জাতীয় শোক দিবসকে ঘিরে কলেজের উচ্চ মাধ্যমিক এবং অনার্স মাস্টার্স পর্যন্ত অনলাইন রচনা এবং চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করে কলেজ প্রশাসন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

প্রধান শিক্ষক এখন গরু খামারের কেয়ারটেকার

তাসনীমুল হাসান মুবিন,স্টাফ রিপোর্টারঃ ময়মনসিংহের ত্রিশালের আলহেরা একাডেমী এর প্রতিষ্ঠাতা ও প্রধান শিক্ষক আজিজুল হক …

error: Content is protected !!