দৌলতদিয়া ঘাটে আজও নৌরুটে ব্যাহত পারাপার

কোন প্রকার স্বাস্থ্যবিধি বা সামাজিক দুরত্ব না মেনেই ঈদে ফেরিতে বাড়ি ফিরছে দক্ষিনাঞ্চলের মানুষ। নিয়ম মানার বা মানার নেই কোন উদ্যোগ। এদিকে পদ্মায় প্রবল স্রোতের কারনে আজও মারাত্বকভাবে ব্যাহত হচ্ছে দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটের ফেরি পারাপার। ফেরি পারাপার ব্যাহত হওয়ায় বুধবার সকালে ঢাকা খুলনা মহাসড়কে দৌলতদিয়া জিরো পয়েন্ট থেকে তিন কিলোমিটার এলাকায় পারের অপেক্ষায় আটকে পরে অন্তত তিন’শ যাত্রীবাহি বাস ও কোরবানির পশুবাহি ট্রাক।
প্রতিটি যাত্রীবাহি বাসকে যাত্রী নিয়ে দৌলতদিয়া ঘাটে আটকে থাকতে হচ্ছে ১০ থেকে ১২ ঘন্টা। আর কোরবানির পশুবাহি ট্রাককে অগ্রাধীকার দেওয়ার পর আটকে থাকতে হচ্ছে ৩ থেকে ৪ ঘন্টা বলছেন চালকেরা।
বিআইডব্লিটিসি দৌলতদিয়া ঘাটের ব্যাবস্থাপক আবু আব্দুল্লাহ রনি জানান, বর্তমানে এই নৌরুটে ১৫ টিফেরি দিয়ে পারাপার করা হচ্ছে। আজ আরো দুটি ফেরি বহরে যুক্ত হওয়ার কথা রয়েছে।

তবে পদ্মায় স্রোতের কারনে ঘাট এলাকায় জানজট তৈরি হচ্ছে।
পানি উন্নয়ন বোর্ডের তথ্যমতে পদ্মার পানি রাজবাড়ীর দৌলতদিয়া পয়েন্টে ২৪ ঘন্টায় ৪ সেন্টিমিটার কমে বিপদসীমার ১১৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

ত্রিশালে বিএনপির নবগঠিত  কমিটি বাতিলের দাবিতে  সংবাদ স‌ম্মেলন

স্টাফ রিপোর্টারঃ ময়মন‌সিং‌হের ত্রিশা‌লে উপ‌জেলা বিএন‌টির নবগ‌ঠিত ক‌মি‌টি‌নি‌য়ে সংবাদ স‌ম্মেলন অনু‌ষ্ঠিত হয়ে‌ছে। র‌বিবার (২০ জুন) …

error: Content is protected !!