তীব্র স্রোতে ব্যাহত নৌ-পারাপার দৌলতদিয়ায় যানবাহনের লম্বা সাড়ি

টানা দুই সপ্তাহ যাবৎ তীব্র স্রোতের কারনে ব্যাহত হচ্ছে দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটের ফেরিসহ সকল প্রকার নৌযান পারাপার। নৌযান পারাপার ব্যাহত হওয়ায় ঘাট এলাকায় তৈরি হচ্ছে যানবাহনের লম্বা সাড়ি।
শনিবার সকালেও রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটে ঢাকা খুলনা মহা সড়কের তিন কিলোমিটার এলাকায় পারের অপেক্ষায় আটকে পরে কয়েকশত পন্যবাহি ট্রাক। কোরবানি পশুবাহি ট্রাকগুলোকে অগ্রাধীকার ভিত্তিতে পার করার কথা থাকলেও ফেরি সংকটের কারনে প্রতিটি পশুবাহি ট্রাককে আটকে থাকতে হচ্ছে দুই থেকে তিন ঘন্টা।
পশু ব্যাবসায়ীরা জানান, সারা বছর কষ্ট করে কোরবানির জন্য গরু প্রস্তুুত করা হয়েছে। ঘাটে রোদ ও বৃষ্টিতে মাঝে মধ্যেই অসুস্থ্য হয়ে পরছে। ঘাটের জানজটের কারনে নির্দিষ্ট সময়ে ঢাকার হাটে পৌছানো ও চিন্তার বিষয় হয়ে দারিয়েছে। এই পরিস্থিতি থাকলে লোকসানে পরবে ব্যাবসায়ীরা।
বিআইডবিøটিসি দৌলতদিয়া ঘাটের ব্যাবস্থাপক আবু আব্দুল্লাহ রনি জানান, এই নৌরুটে বর্তমানে ১৪ টি ফেরি দিয়ে পারাপার করা হচ্ছে। পদ্মায় প্রবল স্রোতের কারনে ফেরিগুলো ঘাটে আসতে সময় লাগছে দ্বিগুন যে কারনে ঘাট এলাকায় যানবাহনের লম্বা সাড়ি তৈরি হচ্ছে। এর উপর যোগ হয়েছে মাওয়া ঘাটের বাড়তি গাড়ি। চাদাবাজি বন্ধে কোরবানির পশুবাহি ট্রাকগুলোকে অগ্রাধীকার ভিত্তিতে পার করা হচ্ছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

খুলনায় কাল থেকে সাতদিনের লকডাউন

মোঃআশরাফুল ইসলাম খুলনা সদর প্রতিনিধিঃ খুলনায় করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বেড়েই চলছে, তার সাথে পাল্লা দিয়ে …

error: Content is protected !!