কোভিড চিকিৎসার জন্য আধুনিক সুযোগ সুবিধা যোগ করা হলো জিনজিরা হাসপাতালে

দেশে সরকারি ভাবে যে সকল হাসপাতালে করোনা চিকিৎসার করা হয় কেরানীগঞ্জের জিনজিরা ২০ শয্যা হাসপাতাল তার মধ্যে একটি। করোনার শুরু থেকেই এই হাসপাতালটিতে করোনা চিকিৎসা কার্যক্রম শুরু হয়। হাসপাতালটিতে সেবা নিতে আসা করোনা রোগীরা যেন আরো ভালো মানের সেবা পায় সেই লক্ষে আধুনিক সুযোগ সুবিধা সমন্বয়ে নতুনরূপে চালু করা হয়েছে হাসপাতালটি। এমনটাই জানান কেরানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মীর মোবারক হোসেন দিগন্ত।

মীর মোবারক হোসেন জানান, নতুন করে পুরো হাসপাতালের ৯টি কেবিনসহ মোট ২৯টি বেডে সেন্ট্রাল অক্সিজেন সিস্টেমের ব্যবস্থা করা হয়েছে। ফলে এখন থেকে রোগীদের আর বেডের পাশে ছোট অক্সিজেন বোতল লাগবে না। এবং যার যার প্রয়োজন অনুযায়ী অক্সিজেন থেরাপী পাবেন।

নতুন করে রোগী মনিটরিং মেশিন প্রতিস্থাপন করা হয়েছে ফলে রোগীদের সার্বক্ষনীক পর্যবেক্ষন সহজ হবে। রোগীদের সার্বক্ষণিক চিকিৎসা সেবা সহজ করতে নতুন করে ডাক্তার-নার্স স্টেশনের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া ভর্তিকৃত রোগীদের জন্য এক্সরে ও ইসিজি মেশিন বসানো হয়েছে। ফলে এখন থেকে আর রোগীদের এক্সরে ও ইসিজির জন্য বাইরে যেতে হবে না। এছাড়াও আরো কিছু সুযোগ সুবিধা যুক্ত হয়েছে।

মীর মোবারক হোসেন দিগন্ত আরো জানান, উপজেলা ভিত্তিক হিসাবে কেরানীগঞ্জে শুরু থেকেই করোনা রোগী অনেক বেশি। তাই আমরা শুরু থেকেই পরিকল্পনা করছিলাম কিভাবে কেরানীগঞ্জের করোনা রোগীদের সর্বোচ্চ সেবা দেয়া যায়। আমরা শুরু থেকেই কাজ করছিলাম। নতুন করে হাসপাতালটিতে যে সুযোগ সুবিধা সংযোজন করা হয়েছে সরকারী অনুদান নয়, এর অর্থায়নের ব্যবস্থা করেছেন আমাদের উপজেলা চেয়ারম্যান সাহেব।

এছাড়া ম.ই মামুন সাহেব একটি মাল্টি প্যারামিটার মনিটর দিয়েছেন

এ বিষয়ে কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ বলেন, প্রায় ই দেখছি ঢাকা মেডিকেলসহ বিভিন্ন জায়গায় করোনা আক্রান্ত মানুষ রাস্তায় ই মারা যাচ্ছে। কেরানীগঞ্জের করোনা আক্রান্ত রোগীরা যেন সঠিক সেবা পায় তার জন্য বিদ্যুৎ প্রতিমন্ত্রীর নির্দেশে জিনজিরা ২০ শয্যা হাসপাতালে নিজস্ব অর্থায়নে আধুনিক কিছু সুযোগ সুবিধা সংযোজন করেছি। ঢাকা মেডিকেলসহ বিভিন্ন বড়ো বড়ো হাসপাতালে যে হাই ফ্লু কেনোলা অক্সিজেনের ব্যবস্থা রয়েছে এখন থেকে জিনজিরা হাসপাতালের রোগীরাও সেই সুবিধা পাবে। সারা বাংলাদেশে উপজেলা ভিত্তিক হাসপাতাল গুলোতে এই প্রথম কেরানীগঞ্জে সেন্ট্রাল অক্সিজিনের ব্যবস্থা করা হলো। কেরানীগঞ্জের মানুষ ভালো থাকুক, করোনা আক্রান্তরা দ্রুত সুস্থ হয়ে উঠুক। সবাই সু চিকিৎসা পাক এই কামনাই করি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

আগামী ৩ দিনে কমতে পারে রাতের তাপমাত্রা

সারাদেশে আজ (শুক্রবার) দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তবে আজ রাতের তাপমাত্রা ১ থেকে …

error: Content is protected !!