রাস্তার উপর ময়লার স্তুপে যান চলাচল বন্ধ

সানমুন আহমেদ, (কেরানীগঞ্জ) ঢাকার কেরানীগঞ্জে জিনজিরা ইউনিয়নের বেরিবাধ এলাকায় রাস্তার ওপর ময়লার স্তুপ থাকার কারনে যান চলাচল বন্ধ হয়ে আছে। এতে করে ভোগান্তিতে পড়েছে স্থানীয় জনগন এবং বেরিবাধ দিয়ে যাতায়াতকারী লোকজন।

এলাকাবাসী জানান, তিন চার দিন আগে বিআইডবিøউটিএ বুড়িগঙ্গা নদী পরিষ্কার করার সময় কিছু ময়লা তুলে রাস্তার পাশে ফেলে। রাতের বেলা বড়ো ট্রাক ঐ ময়লার উপর দিয়েই যাতায়াত করে পুরো রাস্তা ময়লা দিয়ে ভরে ফেলেছে। এখন রিক্সা ও ছোট যানবাহন গুলো বেড়িবাধ দিয়ে যাতায়াত করতে পারছে না। কয়েকদিন ধরে এ সমস্যা থাকলেও স্থানীয় চেয়ারম্যান , মেম্বার কেউ ময়লা পরিষ্কারের কোন উদ্দ্যোগ নেয় নি।

মো: তৈয়ব নামে বেড়িবাধ এলাকায় এক পান দোকানী বলেন, গত চার দিন ধরে রিক্সা চলতে পারে না। এখন পর্যন্ত কোন জনপ্রতিনিধি এসে খোজ ও নেয়নি , ময়লা পরিষ্কারের উদ্দ্যোগ নিবে তো দূরের কথা।
মো: হাসেম নামে স্থানীয় এক মুরব্বী অভিযোগ করে বলেন, বুড়িগঙ্গার আামাদের এই পাশটা অনেক সুন্দর। গাছ গাছলা আছে, কিন্তু এলাকার অনেকে ময়লা ফেলে নদীর পারটা নষ্ট করে ফেলে অথচ স্থানীয় জনপ্রতিনিধি কেউ কোন বাধা দেয় না , বিআইডবিøউটিএ তো নদীর তীরের ময়লা উঠিয়ে রাস্তার ফেলেছে, যারা এই নদীর তীরে ময়লা ফেলে নদীকে দূষিত করছে, বুড়িগঙ্গার সৌন্দর্য নষ্ট করছে তাদের কে বের করে শাস্তি দেয়া উচিত। স্থানীয় চেয়ারম্যান মেম্বাররা উদ্দ্যোগ নিলেই নদীর তীরটা ময়লা মুক্ত রাখা সম্ভব।

এ বিষয়ে জিনজিরা ইউনিয়নের চেয়ারম্যান হাজী সাকুর হোসেন বলেন, বুড়িগঙ্গা নদীতে ও নদীর তীরে ময়লা রাতের অধারে মানুষ ফেলে যায় আমরা দেখি না। আর রাস্তার পাশে তিন চার দিনআগে ময়লা বিআইডবিøউটিএ ফেলেছে, তারাই এ ময়লা পরিষ্কার করছে । বিআইডবিøউটিএ বেকু দিয়ে ময়লা পরিষ্কারের কাজ ইতিমধ্যে শুরু করেছে।

তবে চেয়ারম্যানের এ বক্তব্য অসমর্থন করে বিআইডবিøউটিএ ঢাকা নদী বন্দরের যুগ্ন পরিচালক এ কে এম আরিফ উদ্দিন বলেন, নদীতে যে ময়লার স্তুপ ছিলো তা উঠিয়ে পাড়ে রাখছে বিআইডবিøউটিএ। কিন্তু পাড়ের ময়লা তো আমরা পরিষ্কার করবো না। কিছুদিন পর পরেই ময়লা ফেলে বুড়িগঙ্গার তীর ভরে ফেলা হয়।

এ ব্যাপারে স্থানীয় ইউনিয়ন মেম্বার চেয়ারম্যানরা একটু কঠোর হলেই সমস্যাটা থাকতো না। তবে এ ব্যাপারে উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদের সাথে কথা হয়েছে। তিনি আমাকে বলেছেন আগামী দুই তিন দিনেই মধ্যেই পাড়ের ময়লাগুলো পরিষ্কারের ব্যবস্থা করবেন। এবং নদীর তীরে যেন কেউ ময়ল ফেলতে না পারে সে ব্যাপারে যথাযথ পদক্ষেপ নিবেন।#

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

লালপুরে চিনি শিল্প রক্ষার দাবিতে মানববন্ধন

সজিবুল ইসলাম হৃদয়,  নাটোর প্রতিনিধিঃ ‘সারা বাংলার আখ চাষী জোট বাঁধ, লড়াই করো’ স্লোগানকে সামনে …

error: Content is protected !!