একতা ব্লাড ও সামাজিক সংগঠনের ১ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

তাসনীমুল হাসান মুবিনঃ”মানবসেবায় বলীয়ান আমরা একতা অসহায়দের পাশে আমরা থাকবো সর্বদা” এই স্লোগানকে সামনে রেখে প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে একতা ব্লাড ও সামাজিক সংগঠন।

গতবছর ( ১৫ জুলাই, ২০১৯ ইং তারিখে) আনুষ্ঠানিকভাবে পথচলা শুরু করে সংগঠনটি। স্বেচ্ছাসেবীদের নিরলস পরিশ্রমে ১ বছর অতিক্রম করেছে সংগঠনটি পাশাপাশি করোনাকালীন সময়েও থেমে থাকেনি এই সামাজিক সংগঠনটি।শুধু রক্তদান নয়  বিভিন্ন সামাজিক ও মানবিক কাজে অসহায়দের পাশে থেকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে।

এই সংগঠনের স্বেচ্ছাসেবীরা এ পর্যন্ত পাঁচশতাধিক লোককে রক্ত দান করেছে।পাশাপাশি করোনা চলাকালীন সময়ে এই‌ সংগঠনটির একটি‌ শাখা করা হয়‌ দাপুনিয়াতে। বর্তমান মহামারিতেও এই সংগঠনের স্বেচ্ছাসেবীরা শতাধিক লোককে রক্ত দান করেছে।

বুধবার (১৫ জুলাই) ময়মনসিংহের স্টার কমিউনিটি সেন্টারে ( ধোপাখলা ) কেক কাটা, দোয়া ও শপথ এবং করোনার হোমিওপ্যাথি ওষুধ বিতরণের মাধ্যমে পালিত হয় একতা ব্লাড ও সামাজিক সংগঠন এর প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী।

উক্ত অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন সংগঠনটির উপদেষ্টা জনাব এ কে এম নূর এ আলম সিদ্দিকী ও উদ্ভোধন করেন গৌধুলী নারী সংস্থার চেয়ারম্যান সৈয়দ সেলিমা আজাদ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর দেলোয়ার হোসেন, বিশেষ অতিথি ১৩,১৪,১৫ নং ওয়ার্ডে মহিলা কাউন্সিলর জনাব রোকেয়া বেগম।

বক্তব্যে বক্তারা বলেন, রক্ত আমাদের জীবনে খুবই গুরুত্বপূর্ণ। এই রক্তের মাধ্যমেই মানুষের জীবন বাঁচে।আজ এই তরুণ প্রজন্মরা যা করছে সত্যিই প্রশংসনীয়। আসলে সংগঠনের সাথে তরুণ প্রজন্মরা যদি থাকে তাহলে তারা মাদক থেকেও দূরে থাকবে।অনেকেই বলেন, এই সংগঠনের মাধ্যমে খুব সহজেই তারা ব্লাড পেয়ে যায়। সর্বশেষ সবাই সংগঠনের জন্য দোয়া করে মঙ্গল কামনা করেন।

উক্ত সংগঠনটিকে এগিয়ে নিতে স্বেচ্ছায় পরিশ্রম করে যাচ্ছেন, সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি-শুভ আহমেদ জয়, সাধারণ সম্পাদক-অনুরাগ রায় তীর্থ, সম্পাদক-প্রদীপ ঘোষ, সহ সভাপতি-সাব্বির হুসাইন, প্রচার সম্পাদক-রাকিব আহমেদ ( দাপুনিয়া শাখা সভাপতি ) ,আকাশ সরকার দীপংকর (সদস্য)সানজিদা আক্তার কলি (সদস্য), আসিফ আলম চমক (সদস্য) , তাসলিমা আক্তার শিমু (সদস্য) উজ্জ্বল খান (সদস্য)।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

আওয়ামীলীগ এর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কুবিতে আনন্দ মিছিল

কুবি প্রতিনিধি: বাংলাদেশ আওয়ামীলীগ এর ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) আনন্দ মিছিল করেছে …

error: Content is protected !!