গুরুতর ভাবে আঘাত

জমি সংক্রান্ত বিরোধের জেরে শরীয়তপুরে জবি শিক্ষার্থীকে মারধর

অপূর্ব চৌধুরী,জবি প্রতিনিধিঃ জমি নিয়ে বিরোধের জের ধরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১৫ তম ব্যাচের শিক্ষার্থী শাহীন আফ্রিদ শাহরিয়ার ও তার বাবাকে মারধর করে গুরুতর ভাবে আঘাত করা হয়েছে। মঙ্গলবার(১৪ জুলাই) সকালে এ ঘটনা ঘটে।

জানা যায়, শরীয়তপুর জেলার রুদ্রকর ইউনিয়নের বাসিন্দা শাহরিয়ার এর দাদার সম্পত্তি থেকে তার চাচাদের প্রাপ্ত অংশটুকু তার চাচারা কালাম নামে এক ব্যাক্তির কাছে প্রায় ১৫ বছর আগে বিক্রি করে দেয়।কালাম নামের সেই ব্যক্তি ক্রয় করার সময়ে যেভাবে জমির দখল নিয়েছিল সেটি পরিবর্তন করে এখন অন্য ভাবে দখল চাচ্ছে ।

তারা শাহীনের চাচাদের থেকে ক্রয়কৃত জমি ছাড়াও শাহিনদের জমি অবৈধ ভাবে দাবি করে আসছে। শাহীন এর পরিবার জমি দিতে অস্বীকৃতি জানালে দীর্ঘদিন ধরে এ নিয়ে শাহীনের পরিবারকে বিভিন্ন হুমকি দিয়ে আসছিলো।

এই অবস্থায় মঙ্গলবার (১৪ জুলাই) সকাল বেলা শাহিনরা তাদের জমি ভরাট করতে গেলে সেখানে এসে বাধা দেয় স্থানীয় যুবদলের সেক্রেটারি নজরুল তালুকদার , মিরা তালুকদার, আবু খায়ের মাতবর এবং তাদের সাথে থাকা ২০-২৫ জন দুর্বৃত্ত। নজরুল তালুকদার শাহীনের পরিবারের কাছে ২ লক্ষ টাকা দাবি করে শাহীন এর পরিবার টাকা দিতে অস্বীকৃতি জানালে সেখানে তাদের জমি ভরাট করার জন্য আনা পাইপ ভেঙে ফেলে। তারপরে তারা সেখানে থাকা অন্য একজনকে মারতে থাকে। এমতবস্থায় শাহীন ও তার বাবা আবদুল খালেদ সেখানে গেলে তাদেরকে ধারালো দা এবং রড দিয়ে আঘাত করে মেরে গুরুতর ভাবে আহত

করে নজরুল তালুকদার, মিরা তালুকদার আবু খায়ের মাতবর। দুর্বৃত্তদের আঘাতে শাহীন ও তার বাবা মারাত্মকভাবে আহত হন। শাহীন বর্তমানে শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি আছে।

আহত শিক্ষার্থী শাহীন জানায়, আমার কাকা জমি ১৫ বছর আগে কালাম নামে একজনের কাছে বিক্রি করে। কিন্তু সে এখন জোর করে আমাদের অংশও দখল করতে আসে। আমরা বাঁধা দিলে দলবল নিয়ে মারধর করে।

এ বিষয়ে শরীয়তপুর সদর পালং থানার ওসি বলেন, এ বিষয়ে আমরা একটি অভিযোগ পেয়েছি। এ ঘটনায় ব্যবস্থা নেয়া হচ্ছে।
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল জানান, আমাদের এক শিক্ষার্থীকে মারধরের খবর পেয়েছি। স্থানীয় প্রশাসন ও পুলিশের সাথে আমি যোগাযোগ করছি।

নিউজ ঢাকা

আরো পড়ুন,করোনাকালীন সচেতনতায় জবি সাংস্কৃতিক কেন্দ্রের ভিন্নধর্মী আয়োজন

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

সদরঘাটে পা পিছলে পুলিশের এসআই’র মৃত্যু

ঢাকার সদরঘাটে টার্মিনালের পল্টুন থেকে পা পিছলে নদীতে পড়ে পুলিশের এক এসআই’র মৃত্যু হয়েছে। নিহত …

error: Content is protected !!