ডাকাতকে গ্রেপ্তার

কেরানীগঞ্জে ডিবি পুলিশের হাতে দেশীয় অস্ত্রসহ তিন ডাকাত গ্রেপ্তার

ঢাকার কেরানীগঞ্জে দেশীয় অস্ত্রসহ তিন ডাকাতকে গ্রেপ্তার করেছে ঢাকা জেলা দক্ষিন ডিবি পুলিশ। শনিবার সকালে কেরানীগঞ্জের মান্দাইল এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হচ্ছেন দবির শেখ (৪৫), হবি (৫৫), মো: রফিক (৪৫)।

ঢাকা জেলা দক্ষিন ডিবির পুলিশ পরিদর্শক মো: নাজমুল হাসান জানান, গ্রেপ্তারকৃতরা সকলেই দীর্ঘ দিন যাবৎ ডাকাতির সাথে জড়িত। দিনের বেলা এরা একেক জন লোক দেখানো রিক্সা চালক আর রাতের বেলা হয়ে উঠে ভয়ানক ডাকাত দস্যু। এরা কেরানীগঞ্জসহ আশেপাশের এলাকাগুলোতে ডাকাতি করে আসছিলো। কেরানীগঞ্জে বেশিরভাগ ডাকাতির সাথেই এরা জড়িত ছিলো।

গত ০৫ ই মে কেরানীগঞ্জের শুভাঢ্যা ইউনিয়নের রতনের খামার এলাকা দিয়ে শুভাষ ও হরে কৃষ্ণ নামে দুই ব্যাক্তি ডাকাতদের হামলার শিকার হন। ডাকাতরা তাদের কাছে থাকা সব কিছু ছিনিয়ে নিয়ে যায় এবং তাদেরকে বেদম প্রহার করে। এ ঘটনায় আহতদের পক্ষ থেকে ১১ মে দক্ষিন কেরানীগঞ্জ থানায় একটি ডাকাতি মামলা দায়ের করা হয়।

এর কিছুদিন পরে ঢাকা জেলা পুলিশ সুপার মহোদয়ের নির্দেশে মামলার তদন্তভার ঢাকা জেলা দক্ষিন ডিবির উপরে অর্পিত হয় এবং আমি মামলাটি নিয়ে তদন্ত কাজ শুরু করি। অনুসন্ধান করে জানতে পারি কেরানীগঞ্জের মান্দাইল থেকে করের গা এলাকায় মাঝে মাঝেই ডাকাতি হয়। ডাকাতরা শুধু ডাকাতি করে না। লোকজনকে জিম্মি করে বিকাশের মাধ্যমে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়। ডাকাতদের ধরার জন্য আমার অনুসন্ধান অব্যহত রাখি।

এর পরে গত ১৭ জুন শুভাঢ্যা ইউনিয়নের মদিনাবাগ এলাকায় একটি বাসায় রাতের আধারে আবারো ডাকাতি হয়। এ ঘটনায়ও দক্ষিন কেরানীগঞ্জ থানায় একটি মামলা দায়ের হয়। অনুসন্ধানে জানতে পারি একটি ডাকাত দলের সদস্যরাই ডাকাতি করে আসছে। ডাকাতির বিভিন্ন তথ্য সংগ্রহ করে ডাকাত দলটিকে ধরতে অভিযান শুরু করি।

অভিযানের প্রেক্ষিতে আজ সকালে কেরানীগঞ্জের মান্দাইল এলাকা থেকে ঢাকা জেলা ডিবি পুলিশ টিম ও দক্ষিন কেরানীগঞ্জ থানা পুলিশ টিমের সহযোগীতায় তিন ডাকাতকে অস্ত্রসহ গ্রেপ্তার করি। গ্রেপ্তারের পরে তারা ডাকাতির বিষয় স্বীকার করে আরো বেশ কিছু চাঞ্চল্যকর তথ্য দেয়।

ডাকাত দলের বাকি সদস্যদের গ্রেপ্তারের জন্য অভিযান পরিচালনা অব্যহত আছে বলে আরো জানায় ডিবি পুলিশ পরিদর্শক নাজমুল হাসান।#

নিউজ ঢাকা

আরো পড়ুন,কেরানীগঞ্জে আরোও ৩২ জনের শরীরে করোনা শনাক্ত ; মোট শনাক্ত ৯১৬

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

শনাক্তের সংখ্যা

হাজার ছাড়ালো কেরানীগঞ্জে করোনা আক্রান্তের সংখ্যা

ঢাকার কেরানীগঞ্জে ৩০ জুন মঙ্গলবার ৬৮ জনের করোনা টেষ্টের রেজাল্ট পজেটিভ এসেছে।  এ নিয়ে কেরানীগঞ্জে …