বঙ্গবন্ধু কে যারা ভালোবাসে না তারা এই দেশভালোবাসে না : এম এইচ রাজীব

বঙ্গবন্ধু কে যারা ভালোবাসে না তারা এই দেশকে ভালোবাসে না : এম এইচ রাজীব

১৫ই আগষ্ট বাঙালী ইতিহাসে কালোতম একটা অধ্যায়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ১৯৭৫ এর এই দিনে স্ব পরিবারে হত্যা করা হয়।

সেদিন  এক কালিমালিপ্ত অধ্যায় সংযোজিত হয়েছিল বাঙালির ইতিহাসে। শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেই ক্ষান্ত হয় নি ঘাতকেরা। মেরে ফেলেছিলো তার পুরো পরিবারকেই। বাদ যায় নি ছোট্ট শিশু রাসেল ও।

সেদিন সপরিবারে বঙ্গবন্ধু নিহত হলেও আল্লাহর অসীম রহমতে দেশে না থাকায় প্রাণে বেঁচে যান বর্তমান প্রধান মন্ত্রী ও বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা শেখ হাসিনা এবং কনিষ্ঠ কন্যা শেখ রেহানা।

 

প্রতি বছর ১৫ ই আগষ্ট জাতীয় শোক দিবস হিসাবে পালিত হয়ে আসছে। দিবসটি উপলক্ষে আওয়ামীলীগ ও তার অঙ্গ সংগঠন সারা দেশ ব্যাপী নানা কর্মসূচী পালন করে।

শোক দিবস উপলক্ষে দেশের অন্যান্য জায়গার ন্যায় কেরানীগঞ্জেও বিদ্যুত ও জ্বালানী প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু এবং উপজেলা চেয়ারম্যান শাহিন আহমেদের নির্দেশনায়  আওয়ামীলীগ ও তার অঙ্গ সংঠনগুলো  বিভিন্ন কর্মসূচীর আয়োজন করেছে। ঢাকা জেলা ছাত্রলীগ ও বিভিন্ন আলোচনা সভা এবং দোয়া মাহফিলের ব্যবস্থা করেছে।

১৫ ই আগষ্ট সম্পর্কে ঢাকা জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক মনির হোসেন রাজীবের সাথে কথা বললে তিনি জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু মাত্র একটি নাম নয় একটি ইতিহাস ও বটে। তিনি ছিলেন বাঙ্গালী জাতির স্বপ্নের রূপকার। তার বলিষ্ঠ নেতৃত্বে সশস্ত্র মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে স্বাধীন হয়েছে আমাদের প্রিয় বাংলাদেশ। স্বাধীনতা অর্জনে জাতির শ্রেষ্ঠ এই মানবের অবদান আমরা চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ করবো। তিনি সর্বকালের শ্রেষ্ঠ বাঙালী। বঙ্গবন্ধু কে যারা ভালোবাসে না তারা এই দেশকে কখোনো ভালোবাসতে পারে না। তারা দেশের শত্রু।

 

মনির হোসেন রাজীব আরো বলেন, বেগম খালেদা জিয়া তামাশা করার জন্য ১৫ই আগষ্ট ভুয়া জন্মদিন পালন করেন। একজন ব্যাক্তির ৩টা জন্মদিন হয় কি করে?  তার এই নেক্কার জনক কাজের ধিক্কার জানাই। জননেতা নসরুল হামিদ বিপু এবং জনাব শাহিন আহমেদ ভাইর নির্দেশনা মোতাবেক ঢাকা জেলা ছাত্রলীগ আজ কেরানীগঞ্জের কোথাও বেগম খালেদা জিয়ার ভুয়া জন্মদিন পালন করতে দেয় নাই। ভবিষ্যতে ও ঢাকা জেলা ছাত্রলীগ যে কোন ধরনের নেক্কার এবং ঘৃনীত কাজের প্রতিবাদ করবে বলে জানান তিনি।

আরো পড়ুন : শেখ মুজিবুর রহমান হত্যার পর জেনারেল জিয়াউর রহমান যে মন্তব্যটি করেছিলেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

গোপালপুর পৌর নির্বাচন: নৌকার গণসংযোগে বনপাড়া পৌর মেয়র

সজিবুল ইসলাম হৃদয়ঃ নাটোরের গোপালপুর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের মেয়র পদপ্রার্থী রোকসানা …

error: Content is protected !!